ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

রেকর্ড গড়ে গ্রুপ চ্যাম্পিয়ন রোমানিয়া, একই পয়েন্টে ইউক্রেনের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩২, ২৭ জুন ২০২৪   আপডেট: ০১:৩৮, ২৭ জুন ২০২৪
রেকর্ড গড়ে গ্রুপ চ্যাম্পিয়ন রোমানিয়া, একই পয়েন্টে ইউক্রেনের বিদায়

প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়নশিপে কোনো গ্রুপের চারটি দলেরই পয়েন্ট সমান। তবে পয়েন্ট সমান থাকলেও ভাগ্য সহায় ছিল না ইউক্রেনের। গোল ব্যবধানে পিছিয়ে থেকে বাদ পড়ে দেশটি। নকআউট পর্ব নিশ্চিত করে বেলজিয়াম, রোমানিয়া ও স্লোভাকিয়া।

গ্রুপ ই থেকে বুধবার রাতে ভিন্ন ম্যাচে মুখোমুখি হয় স্লোভাকিয়া-রোমানিয়া, বেলজিয়াম-ইউক্রেন। দুটি ম্যাচই ড্র হয়, ১টি করে গোল হয়েছে স্লোভাকিয়া-রোমানিয়ার ম্যাচে। বেলজিয়াম-ইউক্রেন গোলশূন্য ড্র হয়েছে। ই গ্রুপ থেকে ১ জয়ে সব দলের পয়েন্ট চার।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে রোমানিয়া। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে বেলজিয়াম-স্লোভাকিয়া। রোমানিয়ার সঙ্গে সরাসরি নকআউটে নাম লেখায় বেলজিয়াম। সেরা চার তৃতীয় স্থানের একটি হয়ে নকআউটে নাম লেখায় স্লোভেকরা।

আরো পড়ুন:

২৪ বছর পর ইউরোর গ্রুপপর্বের বৈতরণী পার হয়েছে রোমানিয়া। দেশটির শেষ ৮ গোলের ৪টি এসেছে পেনাল্টি থেকে। আজও ম্যাচের ৩৭ মিনিটে একমাত্র গোলটি করে রাজভান মারিন। ম্যাচের ২৪ মিনিটে অন্দেরজ দুদার গোলে এগিয়ে গেলেও লিড ধরে রাখতে পারেনি স্লোভেনিয়া।

বেলজিয়ামের সঙ্গে ড্র হওয়ায় বাদ পড়ে যায় ইউক্রেন। চার পয়েন্ট নিয়েও ইউরোর প্রথম দল হিসেবে কোনো গ্রুপের শেষ স্থানে অবস্থান করছে ইউক্রেন। বেলজিয়াম তাদের শেষ পাঁচ ম্যাচের চারটিতেই কোনো গোলের দেখা পায়নি। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়