ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পেনাল্টি ভাগ্যে কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২৭ জুন ২০২৪  
পেনাল্টি ভাগ্যে কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলা

এই ম্যাচে দুই দলের সামনে একটিই সমীকরণ ছিল। ভেনেজুয়েলা ও মেক্সিকোর মধ্যে যারা জিতবে, তারাই পৌঁছে যাবে কোয়ার্টার ফাইনালে। এমন লড়াইয়ে সবকিছুতে মেক্সিকো এগিয়ে থাকলেও পেনাল্টি ভাগ্যে ১-০ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে ভেনেজুয়েলা।

ম্যাচে বল দখলের দিক থেকে ৬১ শতাংশ সময় নিজেদের কাছেই রেখেছে মেক্সিকো। বিপরীতে ৩৯ শতাংশ সময় বল পায়ে রাখতে পেরেছে ভেনেজুয়েলা। গোলের জন্য ১৮টি শট নিয়ে ৫টি লক্ষ্যে রাখে মেক্সিকো। ভেনেজুয়েলা ১০ শটের মধ্যে ২টি জাল বরাবর রাখতে পারে। সব হিসেবে এগিয়ে থেকেও ভাগ্যের কাছে মার খেতে হলো মেক্সিকোকে।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) যুক্তরাষ্ট্রের সোফি স্টেডিয়ামে ম্যাচের প্রথম মিনিটেই আক্রমণ করে মেক্সিকো। মিস করেন উরিয়েল অ্যান্তুনা। এরপর দশম ও ত্রয়োদশ মিনিটে আরও দুটি মিস করে দুই দল। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ হয়েছে। এভাবেই কোনো গোল ছাড়াই প্রথমার্ধ শেষ করে দুই দল। 

দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ভেনেজুয়েলার সলোমন রন্দন। দুই মিনিট পর আবার তাকে হতাশ হতে হয়। ৫৫তম মিনিটে নিজেদের বক্সে ভেনেজুয়েলার জন আরামবুরুকে ফাউল করেন মেক্সিকোর জুলিয়ান কুইনোনেস। দেরি না করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন সলোমন রন্দন।

শেষ পর্যন্ত এই পেনাল্টিই গড়ে দিয়েছে ব্যবধান। তাতে আর্জেন্টিনার পর দ্বিতীয় দল হিসেবে কোপার চলতি আসরের কোয়ার্টার ফাইনালে পা রাখলো ভেনেজুয়েলা।

২ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান ভেনেজুয়েলার। পরের ম্যাচে হারলেও গোল পার্থক্যে এগিয়ে থাকায় শেষ আট নিশ্চিত তাদের। সমান ম্যাচে ১টি করে জয় ও হার নিয়ে দুইয়ে আছে ইকুয়েডর। গোল পার্থক্যে পিছিয়ে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে মেক্সিকো। কোন জয় না পাওয়া জ্যামাইকার অবস্থান চারে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়