ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

লঙ্কা প্রিমিয়ার লিগে ডেথ ওভারে চালু হচ্ছে ‘পাওয়ার ব্লাস্ট’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ২৭ জুন ২০২৪  
লঙ্কা প্রিমিয়ার লিগে ডেথ ওভারে চালু হচ্ছে ‘পাওয়ার ব্লাস্ট’

জুলাই মাসের ১ তারিখ থেকে শুরু হবে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। এবারের আসরে নতুন একটি নিয়ম চালু করতে যাচ্ছে আয়োজকরা। পাওয়ার প্লে’র মতো ডেথ ওভারে তারা রাখছে ‘পাওয়ার ব্লাস্ট’। যেটা ১৬ ও ১৭তম ওভারে থাকবে। এই দুই ওভারে পাওয়ার ব্লাস্টের সময় ৩০ গজ বৃত্তের বাইরে কেবল চারজন ফিল্ডার থাকতে পারবেন। যেখানে পাওয়ার প্লে’তে থাকতে পারেন মাত্র দুইজন।

মূলত ম্যাচে উত্তাপ ও উত্তেজনা আনতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে শেষদিকে ব্যাটসম্যানরা আরও আগ্রাসী হয়ে ব্যাটিং করতে পারেন। দর্শকরা যাতে উপভোগ করতে পারেন চার-ছক্কার মার।

এলপিএল কর্তৃপক্ষ আজ বৃহস্পতিবার (২৭ জুন, ২০২৪) এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে তারা লিখেছে, ‘লিগে আরও উত্তেজনা ও উচ্ছ্বাস তৈরি করতে আমরা নতুন কিছু যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা নিশ্চিত নতুন এই নিয়ম দর্শক ও ভক্ত-সমর্থকদের মধ্যে আগ্রহ ও উত্তেজনা ছড়াবে। আর দলগুলোও তাদের কৌশল সাজিয়ে নির্দিষ্ট দুই ওভাবে সুবিধা নিতে পারবে।’

আরো পড়ুন:

১ জুলাই শুরু হয়ে ২১ জুলাই পর্যন্ত চলবে এলপিএলের পঞ্চম আসর। যদিও এই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে চলবে মেজর লিগ ক্রিকেট।

মালিকানা বদলে এলপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে এসেছে ডাম্বুলা সিক্সার্স। অন্য ফ্র্যাঞ্চাইজিগুলো হলো- বি-লাভ ক্যান্ডি, কলম্বো স্ট্রাইকার্স, গল মার্ভেলস ও জাফনা কিংস। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে বি-লাভ ক্যান্ডি ও ডাম্বুলা সিক্সার্স।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়