ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

বুমরাহ আমার চেয়ে এক হাজার গুণ ভালো: কপিল দেব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২৭ জুন ২০২৪  
বুমরাহ আমার চেয়ে এক হাজার গুণ ভালো: কপিল দেব

ভারতের প্রথম বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব। ক্রিকেট বিশ্বে সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার। তার মতে, ভারতের পেসার জসপ্রিত বুমরাহ বর্তমান ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে পরিশ্রমী এবং সময়ের সেরা বোলার। কপিল দেব যোগ করেছেন, তার চেয়ে এক হাজার গুণ ভালো বোলার বুমরাহ।

১৯৮৩ সালে ভারতকে প্রথম বিশ্বকাপের স্বাদ দেন কপিল দেব। ডানহাতি পেস অলরাউন্ডার নিজের সময়ের ছিলেন অন্যতম সেরা পেসার। বল হাতে খুব গতিময় ছিলেন না। কিন্তু লাইন ও লেন্থ মেনে ধরে রাখার অসম্ভব ক্ষমতা ছিল তার। টেস্ট ক্রিকেটে উইকেট সংখ্যায় শীর্ষে থেকে অবসরে গিয়েছিলেন কপিল। কিন্তু নিজের থেকেও বর্তমান সময়ের অন্যতম সেরা জসপ্রিত বুমরাহকে নিজের থেকে সেরা মনে করছেন কপিল।

পিটিআইকে কপিল বলেছেন, ‘বুমরাহ আমার থেকে এক হাজার গুণ ভালো। তরুণ এই পেসাররা আমাদের থেকে অনেক এগিয়ে। আমাদের অভিজ্ঞতা ছিল। কিন্তু তারা আমাদের থেকেও ভালো। তারা খেলাটা হয়তো আরও ভালো বুঝে। তারা স্বচ্ছ। তারা অনেক বেশি পরিশ্রমী। সব মিলিয়ে তারা চমৎকার।’

বুমরাহ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অবিশ্বাস্য ভালো বোলিং করছেন। ৬ ম্যাচে ১১ উইকেট পেয়েছেন। এজন্য রান দিয়েছেন মাত্র ৯৪। যেখানে বোলিং গড় ৮.৫৪ এবং ইকোনমি ৪.০৮। নতুন বল কিংবা মিডল ওভার নয়তো ডেথ ওভার। যেখানেই বুমরাহ আসছেন সেখানেই সাফল্য পায় ভারত। ব্যাটসম্যানদের জন্য আতঙ্কের আরেক নাম। ৭ রানে ৩ উইকেট এবারের বিশ্বকাপে তার সেরা স্পেল। রান খরচে কিপটেমি তো দেখিয়েছেন সঙ্গে ডট বলে দেখিয়েছেন কারিশমা। বিগত কয়েক বছর ধরেই বুমরাহ ধারাবাহিক ভালো বোলিং করে আসছেন। সেই সাফল্যের পুরস্কার কপিল দেব দিলেন প্রশংসায় ভাসিয়ে।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়