ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

বলিভিয়াকে গোল বন্যায় ভাসিয়ে কোয়ার্টারে উরুগুয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ২৮ জুন ২০২৪   আপডেট: ১১:০১, ২৮ জুন ২০২৪
বলিভিয়াকে গোল বন্যায় ভাসিয়ে কোয়ার্টারে উরুগুয়ে

কোপা আমেরিকার চলতি আসরে দুর্দান্ত গতিতে ছুটে চলছে উরুগুয়ে। টানা দুই ম্যাচ জিতে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলছে মার্সেলো বিয়েলসার শিষ্যরা। কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের ম্যাচে বলিভিয়াকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছে আসরের সফল দলটি।

আজ শুক্রবার (২৮ জুন) বাংলাদেশ সময় সকাল ৭টায় বলিভিয়ার মুখোমুখি হয় উরুগুয়ে। ম্যাচের শুরু থেকেই আক্রমণে আধিপত্য বিস্তার করে ৬০ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখে উরুগুয়ে। বিপরীতে ৪০ শতাংশ বল রেখে ৪টি শট নিয়ে মাত্র ১টি লক্ষ্যে রাখতে পারে বলিভিয়া। উরুগুয়ে ১৮টি শট নিয়ে ৯টি লক্ষ্যে রেখে ৫ বার জাল খুঁজে নেয়। 

ম্যাচের প্রথমার্ধের শুরুতেই অষ্টম মিনিটে উরুগুয়েকে এগিয়ে নেন ফাকুন্দো পিল্লেস্ত্রি। এরপর ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দারউইন নুনেজ। প্রথমার্ধের বাকি সময়ে কয়েকটি আক্রমণ চালিয়েও আর গোলের দেখা পায়নি উরুগুয়ে। ফলে দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আসরের সর্বোচ্চ শিরোপাধারী দলটি।

দ্বিতীয়ার্ধে নেমেই আক্রমণের ঝড় বইয়ে দেয় উরুগুয়ে। তাতে ৭৭তম মিনিটে আরও এক গোল করে দলকে এগিয়ে নেন ম্যাক্সিমিলানো আরাউহো। এরপর ৮১তম মিনিটে বলিভিয়ার জাল কাঁপিয়ে দেন ফেডেরিকো ভালভার্দে। ৮ মিনিট পর পয়েন্ট টেবিলের নিচের দলটিকে শেষ পেরেক ঠুকে দেন রোদ্রিগো বেনটানচার।

এই জয়ে দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো উরুগুয়ে। সমান সংখ্যক ম্যাচে একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করেছে যুক্তরাষ্ট্র। গোল ব্যবধানে পিছিয়ে সমান পয়েন্ট নিয়ে তিনে আছে পানামা। কোনো জয় না পাওয়া বলিভিয়ার অবস্থান চারে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়