ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখলো পানামা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২৮ জুন ২০২৪  
যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখলো পানামা

কোপা আমেরিকায় সবসময়ই শক্তিশালী দলগুলোর আধিপত্য। তবে এবার সেই ধারা থেকে বেরিয়ে এসেছে মহাদেশীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের এই আসর। লড়াই হচ্ছে জমজমাট। বড় দলগুলোকে রুখে দিচ্ছে নবাগত দলগুলো। এবার যুক্তরাষ্ট্রকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টারের স্বপ্ন বাঁচিয়ে রাখলো পানামা।

ফিফা র‍্যাংকিংয়ে দুই দলের মাঝে আকাশপাতাল ফারাক। যুক্তরাষ্ট্র শীর্ষ দশে ঢোকার জন্য প্রস্তুত হয়ে আছে। একাদশ স্থানে তাদের অবস্থান। অন্যদিকে পানামা ৪৩তম স্থানে। সেই পানামাই মাঠের খেলায় দেখালো চমক। নকআউট পর্বে ওঠার সম্ভাবনা তৈরী করেছে তারা।

আজ শুক্রবার (২৮ জুন) বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে নেমেছিল যুক্তরাষ্ট্র ও পানামা। ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণের ঝড় বয়ে গেছে। বল দখলের লড়াইয়ে পানামা এগিয়ে ছিল ঢের। ৭৪ শতাংশ বল দখলে রেখেছে তারা। যুক্তরাষ্ট্র বল পেয়েছে ২৪ শতাংশ। 

পানামা ১৩টি শট নিয়ে ৪টি লক্ষ্যে রেখে ২টিতে জাল খুঁজে নেয়। যুক্তরাষ্ট্র ৬টি শট নিয়ে ৩টির মধ্যে ১টিতে গোল পায়। ম্যাচে কার্ডের যথেষ্ঠ ছড়াছড়ি ছিল। উভয় দল একটি করে লাল কার্ড পেয়েছে। আর হলুদ কার্ডের সংখ্যা ছিল পাঁচটি। 

ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে গিয়েছিল যুক্তরাষ্ট্র। ২২তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ফোলারিন বালোগুন। তবে চার মিনিট যেতেই সিজার ব্লাকমানের গোলে সমতা ফেরায় পানামা। এরপর দ্বিতীয়ার্ধের ৮৩তম মিনিটে পানামার হয়ে জয়সূচক গোলটি করেন হোসে ফাজার্ডো । 

এ জয়ের ফলে কোয়ার্টারের পথ সুগম হলো পানামার। দুই ম্যাচ থেকে পানামার সংগ্রহ ৩ পয়েন্ট। যুক্তরাষ্ট্রেরও পয়েন্ট ৩। তবে গোল পার্থক্যে যুক্তরাষ্ট্র পানামার নিচে অবস্থান করছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পানামা বলিভিয়ার মুখোমুখি হবে। অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ উরুগুয়ে। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়