ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

যে রেকর্ডে কোহলির সঙ্গে আছেন সৌম্য-তানজিদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ২৮ জুন ২০২৪   আপডেট: ১৫:৩১, ২৮ জুন ২০২৪
যে রেকর্ডে কোহলির সঙ্গে আছেন সৌম্য-তানজিদ

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হওয়ার আগে দারুণ ফর্মে ছিলেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। কিন্তু আসর শুরু হতেই কোহলির ব্যাটে রান খরা। অফ ফর্মের বৃত্তে ঘুরপাক খেতে থাকা ভারতীয় ব্যাটার নাম লিখিয়েছেন বিব্রতকর এক রেকর্ডে। যে রেকর্ডে তার সঙ্গে আছেন বাংলাদেশের সৌম্য সরকার ও তানজিদ হাসান। 

চলমান বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে ১০.৭১ গড় ও ১০০ স্ট্রাইকরেটে কোহলির রান ৭৫। তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো এক আসরে কমপক্ষে ৫ ইনিংস খেলা ওপেনারদের মধ্যে তৃতীয় সর্বনিম্ন গড়ের বিব্রতকর রেকর্ডে নাম লিখিয়েছেন কোহলি।

এই তালিকায় সর্বনিম্ন গড় সৌম্য সরকারের। বাংলাদেশের বাঁহাতি ব্যাটার ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেনিংয়ে ৯.৬০ গড়ে ব্যাটিং করেছেন। আর দুইয়ে আছেন বাংলাদেশেরই তানজিদ। এবারের বিশ্বকাপে ১০.৮৫ গড়ে ৭৬ রান করেছেন এই বাঁহাতি।

ওপেনার হিসেবে নির্দিষ্ট কোনো টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন গড়ের তালিকায় সৌম্য-কোহলিদের মাঝে আছেন এক জিম্বাবুয়ের ক্রিকেটার। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েসলি মাধেভেরে  ৯.৮০ গড়ে ব্যাটিং করেছেন। ৫ ম্যাচে করেছিলেন ৪৯ রান। 

বিব্রতকর এই রেকর্ডে নাম থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এখনো সবার ওপরে কোহলি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের টুর্নামেন্টে কোহলি করেছেন ১২১৬ রান। ফাইনালে ৬ রান করলেই তাকে ছাড়িয়ে যাবেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়কের রান ১২১১। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়