ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ভারত-দ. আফ্রিকার ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে কে চ্যাম্পিয়ন হবে?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ২৮ জুন ২০২৪   আপডেট: ১৯:৩০, ২৮ জুন ২০২৪
ভারত-দ. আফ্রিকার ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে কে চ্যাম্পিয়ন হবে?

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে ২০১৪ সালের পর আরও একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। অন্যদিকে আফগানিস্তানকে গুঁড়িয়ে দিয়ে প্রথমবার ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। আগামীকাল শনিবার (২৯ জুন, ২০২৪) রাতে বার্বাডোজের কেনসিংটন ওভালে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামীকাল বার্বাডোজে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিকেল বেলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা অনেক বেশি। এ সময় ৯৯ শতাংশ আকাশ মেঘে ঢাকা থাকবে। তবে বৃষ্টির কারণে যদি শনিবার খেলা না হয় তাহলে ফাইনালটি গড়াবে রিজার্ভ ডেতে। অর্থাৎ পরদিন হবে ম্যাচটি। কিন্তু রোববারও যদি বৃষ্টি হয় এবং বৃষ্টিতে ফাইনাল ভেসে যায় তাহলে কি হবে?

সেক্ষেত্রে উভয় দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

ভারত ও দক্ষিণ আফ্রিকা উভয় দলই অপরাজিত থেকে ফাইনালে এসেছে। দক্ষিণ আফ্রিকা গ্রুপ পর্বে চারটি, নকআউট পর্বে তিনটি ও সেমিফাইনালে একটি ম্যাচ জিতে এসেছে ফাইনালে। অন্যদিকে ভারত গ্রুপ পর্বে তিনটি (একটিতে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি), এরপর সুপার এইটে তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিয়ে সেমিফাইনালেও জিতে।

দক্ষিণ আফ্রিকার সামনে প্রথম শিরোপা জয়ের হাতছানি। অন্যদিকে ভারতের সামনে দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের সুযোগ। এইডেন মার্করাম নাকি রোহিত শর্মা উঁচিয়ে ধরেন শিরোপা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়