ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে তাওহীদ-রিশাদ-তাসকিনদের অনুমতি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ২৮ জুন ২০২৪   আপডেট: ২০:৪৫, ২৮ জুন ২০২৪
ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে তাওহীদ-রিশাদ-তাসকিনদের অনুমতি

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজও স্থগিত হয়েছে। জুলাইয়ে গ্রেট নয়ডায় আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলার সূচি হয়েছিল। কিন্তু বিসিবি জুলাইয়ে গ্রেট নয়ডায় সিরিজ খেলতে আগ্রহী নয়।

বৃষ্টির মৌসুমে ম্যাচ ঠিকঠাক হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এজন্য সিরিজ পিছিয়ে দিতে আফগানিস্তানকে অনুরোধ করেছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডও (এসিবি) বিসিবির অনুরোধ রেখে সিরিজ আপাতত স্থগিত করেছে। কিন্তু সীমিত পরিসরের সিরিজ তারা পরে আয়োজন করতে পারবে কিনা তা নিয়ে সংশয়ও প্রকাশ করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে শুক্রবার দেশে ফিরেছেন ক্রিকেটাররা। সব ক্রিকেটার আজ আসেনি। লিটন-সৌম্য ফিরবেন একদিন পর। সাকিব কবে ফিরবেন তা জানা নেই কারোরই।

ক্রিকেটারদের এখন অখণ্ড অবসর। আপাতত দুই সপ্তাহের বিশ্রাম পাচ্ছেন তারা। এরপর যারা টেস্ট খেলবেন, এমন ক্রিকেটাররা চলে যাবেন চট্টগ্রামে চলমান বাংলাদেশ টাইগার্স ক্যাম্পে। আসন্ন লাল বলের ক্রিকেটের জন্য কোচ সোহেল ইসলামের অধীনে সেখানে প্রস্তুতি নেবেন তারা। তবে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে ডাক পাওয়া ক্রিকেটাররা থাকবেন ব্যস্ত।

বিসিবি এবার সব ক্রিকেটারকে অনাপত্তিপত্র দিয়েছে। আফগানিস্তান সিরিজ স্থগিত হওয়ার পরই ক্রিকেটাররা অনাপত্তিপত্রের জন্য আবেদন করেন। বিসিবিও তাতে সাড়া দিয়েছে। সাকিব আল হাসান প্রথমবারের মতো খেলবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে। লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব। ৬ থেকে ২৯ জুলাই পর্যন্ত হবে এই টুর্নামেন্ট।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলবেন শরিফুল ইসলাম ও লেগ স্পিনার রিশাদ হোসেন। সাকিবও এই প্রতিযোগিতায় অংশ নেবেন। খেলবেন সাইফ উদ্দিনও। প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অংশ নিতে যাচ্ছেন রিশাদ ও সাইফ উদ্দিন। রিশাদকে দলে নিয়েছে টরেন্টো ন্যাশনাল। সাইফ উদ্দিনকে নিয়েছে মর্নেরিয়াল টাইগার। এছাড়া শরিফুল ও  সাকিব খেলবেন বাংলা টাইগার্স মিসিসাগরের হয়ে। ২৫ জুলাই থেকে শুরু হবে এই প্রতিযোগিতা।

দুই পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান যাবেন শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে। পহেলা জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত হবে এই প্রতিযোগিতা। তাসকিনকে দলে নিয়েছে কলম্বো স্ট্রাইকার্স। মোস্তাফিজকে নিয়ে ডাম্বুলা সিক্সার্স। আগে থেকে এই দলে আছেন তাওহীদ হৃদয়।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ইনচার্জ শাহরিয়ার নাফীস বলেছেন, ‘যখন তারা (ক্রিকেটাররা) জানতে পেরেছিল যে জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলা হবে না…তারা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য এনওসির জন্য আবেদন করার সিদ্ধান্ত নিয়েছিল। তাদের আবেদনের প্রেক্ষিতে বিসিবি তাদের এনওসি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমরা গত ২৫ জুন তাদের এনওসি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়