ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

স্কুল পরীক্ষায় পাস করলেন ইয়ামাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ২৮ জুন ২০২৪  
স্কুল পরীক্ষায় পাস করলেন ইয়ামাল

রোববার (৩০ জুন, ২০২৪) শেষ ষোলোর ম্যাচে জর্জিয়ার বিপক্ষে মাঠে নামবে স্পেন। তার আগে সুখবর পেলেন দলটির সবচেয়ে কম বয়সী স্ট্রাইকার লামিনে ইয়ামাল। জানা গেছে বার্সেলোনার এই ফুটবলার তার স্কুল পরীক্ষায় পাস করেছেন। খবরটি যখন তিনি পান, তখন দক্ষিণ জার্মানিতে অনুশীলন করছিলেন ইয়ামাল।

এ বিষয়ে ইয়ামাল বলেন, ‘আমি তখন অনুশীলন করছিলাম। অনুশীলন শেষে আমাকে খবরটি দেওয়া হয়। আমি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি এবং এখন আমার ইএসও সনদ (যোগ্যতা) রয়েছে। সত্যি বলতে রেজাল্টটা আমি আমার ফোনেও দেখেছি। সেখানে কেবল দেখেছি যে আমি পাস করেছি। এরপরই বের হয়ে এসেছি এবং আমার আম্মুকে কল করেছি, তাকে খবরটি দিয়েছি।’

স্পেনে ইএসও হচ্ছে মাধ্যমিক পর্যায়ের শেষ ধাপ। যেটা যুক্তরাজ্যের জিসিএসই ও যুক্তরাষ্ট্রের হাইস্কুল ডিপ্লোমা পরীক্ষার সমমানের।

ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলার রেকর্ড গড়েছিলেন ইয়ামাল। তখন তার বয়স ছিল ১৬ বছর ৩৩৮ দিন। স্পেনের হয়ে গ্রুপপর্বের সবগুলো ম্যাচেই খেলেন ইয়ামাল। সব মিলিয়ে জাতীয় দলের হয়ে ১০ ম্যাচ খেলেছেন এই তরুণ স্ট্রাইকার। গোল করেছেন ২টি, অ্যাসিস্ট করেছেন ৫টি।

ইউরোর এবারের আসরে স্পেন তিন ম্যাচের তিনটিতে জিতে গ্রুপসেরা হয়ে এসেছে নকআউট পর্বে। রোববার কোয়ার্টার ফাইনালে যাওয়ার লক্ষ্যে জর্জিয়ার মুখোমুখি হবে ২০০৮ ও ২০১২ সালের চ্যাম্পিয়নরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়