ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

‘আনলাকি’ কেটলবরো থেকে ফাইনালে দূরে ভারত!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ২৮ জুন ২০২৪   আপডেট: ২২:০৬, ২৮ জুন ২০২৪
‘আনলাকি’ কেটলবরো থেকে ফাইনালে দূরে ভারত!

নক আউট ম্যাচে আম্পায়ার রিচার্ড কেটলবারো অনফিল্ডে থাকলে ভারত জেতে না! এমন মিথ চালু আছে। শেষ এক দশকে ভারতীয় দলের পরিসংখ্যান যদি দেখা যায়, তাহলে দেখা যাবে যতবারই ভারতীয় দলের নকআউট ম্যাচের আম্পায়ার থেকেছেন রিচার্ড কেটলবরো, ততবারই হেরেছে ভারতীয় ক্রিকেট দল। একবারও তিনি আম্পায়ার থাকাকালীন নকআউট ম্যাচ জিততে পারেনি ভারত।

সবশেষ ২০২৩ বিশ্বকাপের ফাইনালে কেটলবরো মাঠের দায়িত্ব পালন করেছিলেন। নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ভারতের ফাইনাল হার তো ক্রিকেট বিশ্ব দেখেছেই। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের কোনো ম্যাচে কেটলবরো ভারতের কোনো ম্যাচে অনফিল্ডে ছিলেন না। সুপার এইটের প্রথম দুই ম্যাচেও তার থেকে দূরে ছিল ভারত। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে দায়িত্ব পালন করেছেন আইসিসির প্যানেলের এই আম্পায়ার। ম্যাচটা ভারত জেতায় কেটলবরোর উপস্থিতি নিয়ে কোনো কথা হয়নি। তবে আরেকটি ফাইনাল যখন সামনে তখন ভারতীয় সমর্থকদের মাথায় ছিল চিন্তার ভাঁজ! আবার কেটলবরো পড়বেন না তো ম্যাচ পরিচালনা করতে? তাহলে তো নিশ্চিত ম্যাচ হার!

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শনিবার বার্বাডোজে মুখোমুখি হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। শিরোপা নিষ্পত্তি দিয়ে পর্দা নামবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ফাইনালে কেটলবরো থেকে ‘দূরেই’ আছে ভারত। এই ম্যাচে মাঠে দায়িত্ব পালন করবেন ক্রিস্টোফার গ্যাফানি এবং রিচার্ড ইলিংওয়ার্থ।

তবে রিচার্ড কেটলবরো মাঠে না থাকলেও টিভি আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন রডনি টাকার। ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে ম্যাচটা শুরু হবে।

১০ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত। দক্ষিণ আফ্রিকা প্রথমবার গেল ফাইনালে। কার মুখে হাসি ফোঁটে সেটাই দেখার। 

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়