ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ভারত নাকি দ. আফ্রিকা, গেইলের চোখে টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন কে 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৬, ২৯ জুন ২০২৪   আপডেট: ০১:১১, ২৯ জুন ২০২৪
ভারত নাকি দ. আফ্রিকা, গেইলের চোখে টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন কে 

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষের দোরগোড়ায়। শনিবার রাতে নির্ধারিত হবে কে হতে যাচ্ছে এবারের চ্যাম্পিয়ন। ভারতের দ্বিতীয় ট্রফি নাকি প্রথম ফাইনালেই দক্ষিণ আফ্রিকার বাজিমাত?

দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন ক্রিস গেইলও বাছাই করতে পারেননি। তার মতে ভারত-দক্ষিণ আফ্রিকা এতই দুর্দান্ত খেলেছে যে একটিকে চ্যাম্পিয়ন হিসেবে বাছাই করা কঠিন। 

আইসিসির কলামে দ্য ইউনিভার্স বস বলেন, ‘ভারত এবং দক্ষিণ আফ্রিকা দুই দলই দুর্দান্ত ক্রিকেট খেলেছে এবং এই সপ্তাহের শেষ বার্বাডোজে তাদের জায়গাটা প্রাপ্য। পুরো টুর্নামেন্ট জুড়ে দারুণ এবং আক্রমণাত্মক ক্রিকেট খেলা এমন দুটি দল থেকে একটি বাছাই করা কঠিন।’

টি-টোয়েন্টিতে ভারতের এটি তৃতীয় ফাইনাল। ২০০৭ সালে চ্যাম্পিয়নশিপের পর শেষবার ২০১৪ সালে তারা ফাইনালে ওঠে। সেবার শ্রীলঙ্কার কাছে হারে। আর এবার ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠে। অন্যদিকে যে কোনো সংস্করণে দক্ষিণ আফ্রিকার এটি প্রথম ফাইনাল। 

অভিজ্ঞতার কারণে ভারত কিছুটা আত্মবিশ্বাসী থাকবে বলে মনে করেন গেইল। এ ছাড়া দলটির ব্যাটিং গভীরতা ও বিশেষ করে বোলিংয়ে জাসপ্রীত বুমরাহর কথা বলেছেন এই বিস্ফোরক ব্যাটার।

‘কিন্তু আমি মনে করি ফাইনালে অভিজ্ঞতা অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই রবিবার ভারত আত্মবিশ্বাসী হবে।’

‘ভারতকে হারানো কঠিন হবে। তাদের ব্যাটিং গভীরতা অনেক এবং জসপ্রিত বুমরাহ, একজন বিশ্বমানের ডেথ বোলার আছে যে প্রতিপক্ষের হৃদয় ভেঙে দিতে পারে।’

আর দক্ষিণ আফ্রিকাকে আগেই ডার্ক হস হিসেবে ঘোষণা দিয়েছিলেন গেইল, ‘আমি টুর্নামেন্ট শুরু হওয়ার আগে দক্ষিণ আফ্রিকাকে একটি ডার্ক হর্স হিসাবে বেছে নিয়েছিলাম, এবং অনেকগুলি সেমিফাইনালে বিপর্যস্ত হওয়ার পরে শেষ পর্যন্ত তাদের প্রথম ফাইনালে পৌঁছাতে দেখা খুবই বিশেষ।’

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ট্রফির লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-দক্ষিণ আফ্রিকা। সরাসরি দেখা যাবে নাগরিক টিভি ও টফিতে। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়