ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ফাইনাল মহারণের আগে যা জানা প্রয়োজন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৯ জুন ২০২৪   আপডেট: ১১:৪৩, ২৯ জুন ২০২৪
ফাইনাল মহারণের আগে যা জানা প্রয়োজন

আর মাত্র কয়েক ঘণ্টা পরই মাঠ গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনাল। যে ফাইনালকে ঘিরে উন্মাদনায় মেতেছে ক্রিকেট দুনিয়া।

মহামঞ্চের মহারণের বাঁকে বাঁকে তৈরী হয় শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। যে পরিস্থিতিতে অনেকের মনেই প্রশ্ন কিংবা কৌতূহল জাগতে পারে। ফাইনালের আগে সেগুলোর উত্তর খোঁজার চেষ্টা করা যাক।

আবহাওয়ার পূর্বাভাস
ফাইনাল ম্যাচে আবহাওয়া স্বস্তিদায়ক কোনো ইঙ্গিত দিচ্ছে না। এর আগে ভারত-ইংল্যান্ডের সেমি-ফাইনালে হানা দিয়েছিল বৃষ্টি। ফাইনালেও সেই শঙ্কা থাকছে। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হবে ফাইনাল। এদিন ভোর চারটা থেকে সকাল ৯টার মধ্যে ৫০ শতাংশ সম্ভাবনা থাকছে বৃষ্টির। দুপুরেও একই অবস্থা থাকবে।

বৃষ্টির কথা মাথায় রেখেই সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলোতে ১৯০ মিনিট বা আড়াই ঘণ্টা বাড়তি যোগ করা হয়েছে। খেলার সময়ের সঙ্গে এই সময় যোগ করে যা দাঁড়াবে, সেই সময়ের মধ্যে ন্যূনতম ১০ ওভার খেলা না হলে ম্যাচ গড়াবে রিজার্ভ ডে-তে।

রিজার্ভ ডে
ফাইনালের জন্য থাকছে রিজার্ভ ডে। নির্ধারিত দিনে যদি আবহাওয়া অনুকূলে না থাকে এবং ন্যূনতম ১০ ওভার খেলা না হয়, তাহলে ম্যাচ গড়াবে পরের দিনে। টস বা ম্যাচ নতুন করে হবে না। ফাইনালের দিন যেখানে খেলা থেমেছিল, নতুন দিনে শুরু হবে সেখান থেকেই। প্রথম দিনের মতো পরের দিনও খেলা শুরুর সময় বাংলাদেশ সময় সাড়ে ৮টায়।

দুই দিনেও যদি খেলা শেষ না হয়
রিজার্ভ ডে মিলিয়েও যদি খেলা শেষ করা সম্ভব না হয়, তাহলে দুই দলকেই যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়