ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ব্রাজিলকে টপকে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৯ জুন ২০২৪   আপডেট: ১৩:৩৫, ২৯ জুন ২০২৪
ব্রাজিলকে টপকে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া

কোপা আমেরিকার চলমান আসরে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিলকে আটকে দিয়েছিল কোস্টারিকা। আর সেই কোস্টারিকাকে ৩-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে ‘ডি’ গ্রুপ থেকে সবার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো কলম্বিয়া। অপেক্ষায় রইলো ব্রাজিল।

কলম্বিয়ার কাছে পরাজয়ের ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের পথে কোস্টারিকা। কোয়ার্টারে যেতে হলে শেষ ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে তাদেরকে অন্তত ৪ গোলের ব্যবধানে জিততে হবে। সেই সঙ্গে ব্রাজিলকে কলম্বিয়ার কাছে ৩ গোলের ব্যবধানে হারতে হবে। যা অসম্ভব।

আজ শনিবার (২৯ জুন) ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় কলম্বিয়া। তাতে ৩২তম মিনিটেই লিড নেয় তারা। লিভারপুলের ফরোয়ার্ড লুইস দিয়াজ পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ফলে এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় কলম্বিয়া।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার বজায় রেখে খেলতে থাকে কলম্বিয়া। তাতে ম্যাচের ৫৯ মিনিটে ডেভিনসন সানচেজ গোল করে দলকে জয়ের পথে তুলে দেন। এরপর ৬২তম মিনিটে আরও একটি গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন জন কোরদবা।

এরই মধ্যে আর্জেন্টিনা, ভেনেজুয়েলা, উরুগুয়ে ও কলম্বিয়ার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে। গ্রুপ ‘এ’ থেকে কানাডা-চিলি ও পেরু এখনও কোয়ার্টারের লড়াইয়ে আছে। ‘বি’ গ্রুপে কোয়ার্টার লড়াই টিকিয়ে রেখেছে মেক্সিকো ও ইকুয়েডর। তবে এই গ্রুপ থেকে শেষ আটে যাবে যুক্তরাষ্ট্র ও পানামার একদল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়