ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

ছন্দ খোঁজা ইংল্যান্ডের সামনে স্লোভাকিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ৩০ জুন ২০২৪  
ছন্দ খোঁজা ইংল্যান্ডের সামনে স্লোভাকিয়া

ইউরোর শেষ ষোলোর ম্যাচে রাতে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও স্লোভাকিয়া। গ্রুপপর্বে সেরা ছন্দে ছিল না ইংল্যান্ড। প্রথম ম্যাচে তারা সার্বিয়াকে কোনোক্রমে হারায় ১-০ গোলে। এরপর ডেনমার্কের সঙ্গে ১-১ গোলে ও স্লোভেনিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে জায়গা করে নেয় ইংল্যান্ড।

গ্রুপপর্বে মাত্র একটি ম্যাচ জেতা ইংল্যান্ডের পারফরম্যান্সে সন্তুষ্ট নয় ভক্ত-সমর্থকরা। এবার সেরা ছন্দ খুঁজে পেতে নকআউট পর্বে মাঠে নামছে থ্রি লায়ন্সরা। প্রতিপক্ষ তাদের স্লোভাকিয়া। যারা গ্রুপপর্বে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়েছিল। ইউক্রেনের সঙ্গে লড়াই করে ২-১ গোলে হেরেছিল এবং রোমানিয়াকে রুখে দিয়ে তৃতীয় স্থানে থাকা সেরা দল হিসেবে জায়গা করে নেয় নকআউট পর্বে। এবার তারা ইংল্যান্ডের বিপক্ষে অঘটন ঘটাতে চায়।

অবশ্য ২০২০ সালের ফাইনালিস্টদের বিপক্ষে খুব বেশি ম্যাচ খেলার রেকর্ড নেই স্লোভাকিয়ার। ২০০২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত মাত্র ৬টি ম্যাচ খেলেছে দল দুটি। তার মধ্যে ইংল্যান্ড জিতেছে ৫টিতে। একটি ম্যাচে হয়েছে ড্র।

সবশেষ ২০১৭ সালে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দেখা হয়েছিল দল দুটির। সেবার ৩ মিনিটেই লিড নিয়েও শেষ পর্যন্ত ২-১ গোলে ইংল্যান্ডের কাছে হেরেছিল স্লোভাকিয়া।

অবশ্য এরপর গত হয়েছে ৭টি বছর। স্লোভাকিয়া আগের চেয়ে নিজেদের শানিত করেছে। যেটার প্রমাণ তারা দিয়েছে বেলজিয়ামকে হারিয়ে। এবার নিশ্চয়ই ইংল্যান্ডকে ছেড়ে কথা বলবে না তারা। যেমনটা বলেছেন স্লোভাকিয়ার কোচ কালজোনা, ‘দলগতভাবে আমাদের দারুণ একটি ম্যাচ খেলতে হবে। লোবোতকা একা কিছু করতে পারবে না যদি না আমরা দল হিসেবে খেলি। ইংল্যান্ড যেকোনো মুহূর্তে সুযোগ কাজে লাগাতে পারে। তবে আমার খেলোয়াড়দের ওপর আস্থা আছে। তাদের পারফরম্যান্স বেশ ভালো। এবারের ইউরোতে তারা ভালো করছে।’

ইংল্যান্ডের সম্ভাব্য শুরুর লাইনআপ:
পিকফোর্ড, ওয়াকার, স্টোনস, গুইহি, ট্রিপিয়ার, মাইনু, রাইস, সাকা, বেলিংহাম, ফোডেন ও কেন।

স্লোভাকিয়ার সম্ভাব্য শুরুর লাইনআপ:
দুবরাভকা, পেকারিক, ভাভ্রো, স্ক্রিনিয়ার, হ্যানচকো, কুকা, লোবোতকা, দুদা, শ্রানজ, বোজেনি ও হারাসলিন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়