ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

রোহিত-কোহলিদের জন্য ১৭৬ কোটি টাকার পুরস্কার ঘোষণা ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ৩০ জুন ২০২৪   আপডেট: ২৩:১৬, ৩০ জুন ২০২৪
রোহিত-কোহলিদের জন্য ১৭৬ কোটি টাকার পুরস্কার ঘোষণা ভারতের

শনিবার রাতে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত। এর মধ্য দিয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটের শিরোপার জন্য ১৭ বছরের অপেক্ষার অবসান হয় তাদের।

বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসছে গোটা দেশ। এমন সময় বিশ্বকাপ জয়ী দলের জন্য মোটা অঙ্কের অর্থ পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। আজ রোববার (৩০ জুন) রোহিত-কোহলি-পান্ডিয়াদের জন্য ১২৫ কোটি রূপি তথা ১৭৬ কোটি টাকার অর্থ পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন বিসিসিআইর সেক্রেটারি জয় শাহ।

পুরস্কার ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শাহ লিখেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ জেতা ভারতীয় দলের জন্য আমি ১২৫ কোটি রূপির অর্থ পুরস্কার ঘোষণা দিতে পেরে আনন্দিত। টুর্নামেন্ট জুড়ে দলটি তাদের অসাধারণ প্রতিভা, সংকল্প ও স্পোর্টসম্যানশিপ দেখিয়েছে। তাদের এই অসাধারণ অর্জনে আমি সকল খেলোয়াড়, কোচ ও সাপোর্টিং স্টাফদের অভিনন্দন জানাচ্ছি।’

ভারত অবশ্য চ্যাম্পিয়ন হয়ে ইতোমধ্যে ২.৪৫ মিলিয়ন ডলার তথা ২৮ কোটি টাকা ৭৫ লাখ ৬৪ হাজার টাকা পেয়েছে। এর বাইরে গ্রুপপর্ব ও সুপার এইটে প্রত্যেকটি জয়ের জন্য ৩১ হাজার ১৫৪ ডলার তথা সাড়ে ৩৬ লাখ টাকা করে পেয়েছে। তার সঙ্গে এবার যুক্ত হলো বিসিসিআই’র ঘোষিত অর্থ পুরস্কার। সব মিলিয়ে বিশ্বকাপ জিতে মোটা অঙ্কের অর্থ পুরস্কার পেতে যাচ্ছেন রোহিত-কোহলি-বুমরাহরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়