ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অশোভন ভঙ্গি করে উয়েফার তদন্তের মুখে বেলিংহ্যাম, নিষেধাজ্ঞার শঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ১ জুলাই ২০২৪  
অশোভন ভঙ্গি করে উয়েফার তদন্তের মুখে বেলিংহ্যাম, নিষেধাজ্ঞার শঙ্কা

স্লোভাকিয়ার বিপক্ষে অঘটনের শিকার হতে যাচ্ছিল ইংল্যান্ড। কিন্তু ম্যাচের নির্ধারিত সময়ের অন্তিম মুহূর্তে বাইসাইকেল কিকে অসাধারণ এক গোল করে জুদ বেলিংহ্যাম ম্যাচ নিয়ে যান অতিরিক্ত সময়ে। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে ২-১ ব্যবধানে স্লোভাকিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় থ্রি লায়ন্সরা।

ম্যাচের ৯০+৫ মিনিটের মাথায় বেলিংহ্যাম গোল করার পর কিছুটা অশোভন উদযাপন করেন। তাইতো উয়েফা তার উদযাপনের বিষয়টি সত্যিই অশোভন ও আচরণবিধি পরিপন্থী ছিল কিনা সেটা জানতে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

বাইসাইকেল কিকে গোল করার পর উদযাপন শেষে এগিয়ে যাওয়ার পথে স্লোভাকিয়ার বেঞ্চের দিকে প্রথমে মুখে হাত দেন এরপর লজ্জাস্থানের দিকে নির্দেশ করে অশোভন ভঙ্গিতে হাত নাড়ান। যেটার ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বিষয়টি নজর এড়ায়নি উয়েফারও। তাইতো তারা সম্ভাব্য আচরণবিধি লঙ্ঘন সন্দেহ করে বিষয়টি তদন্ত করে দেখার সিদ্ধান্ত নিয়েছে। এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে উয়েফা। সেখানে তারা লিখেছে, ‘ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সুন্দর আচরণবিধি নীতিমালার সম্ভাব্য লঙ্ঘন সন্দেহে জুদ বেলিংহ্যামের অশোভন উদযাপনের বিষয়টি তদন্ত করে দেখার সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।’

অবশ্য বেলিংহ্যাম সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ এ এক পোস্টের মাধ্যমে জানিয়েছেন, তিনি স্লোভাকিয়ার বেঞ্চে থাকা তার কিছু কাছের বন্ধুদের দিকে তাকিয়ে কৌতুক করার উদ্দেশ্যেই এমনটি করেছেন। এখানে অন্য কোনো উদ্দেশ্য ছিল না। পাশাপাশি তিনি স্লোভাকিয়া যে পারফরম্যান্স করেছে সেটার প্রশংসা করেছেন।

এই ঘটনায় দোষী সাব্যস্ত হলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার। সেক্ষেত্রে শনিবার সুইজারল্যান্ডের বিপক্ষে তাদের কোয়ার্টার ফাইনাল ম্যাচে খেলতে পারবেন না বেলিংহ্যাম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়