ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দারুণ খেলেও প্রথমার্ধে গোল পায়নি ফ্রান্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ১ জুলাই ২০২৪   আপডেট: ২২:৫৮, ১ জুলাই ২০২৪
দারুণ খেলেও প্রথমার্ধে গোল পায়নি ফ্রান্স

ইউরোর শেষ ষোলোর গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ফ্রান্স ও বেলজিয়াম। আজ সোমবার (০১ জুলাই, ২০২৪) রাতে ডুসেলডর্ফে শুরু হয়েছে ম্যাচটি। ইতোমধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। দারুণ খেলেও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ফ্রান্স। গোল পায়নি বেলজিয়ামও। তাতে গোলশূন্যভাবে শেষ হয়েছে প্রথমার্ধের ৪৫ মিনিটের খেলা।

প্রথমার্ধে ৫৯.১ শতাংশ বলের দখল ছিল ফ্রান্সের কাছে। এ সময় তারা ৯টি আক্রমণ শানায়। তার মধ্যে একটি ছিল অন টার্গেটে শট। যেটা অল্পের জন্য গোল হয়নি। বেলজিয়াম মাত্র একবার আক্রমণে উঠতে পেরেছিল। তারা অন টার্গেটে কোনো শট নিতে পারেনি। ফ্রান্স তিনটি কর্নার পেলেও বেলজিয়াম পায়নি একটিও।

এদিন ম্যাচের দশম মিনিটে আদ্রিয়েন র‌্যাবিয়টের বাড়িয়ে দেওয়া বল পেয়ে বক্সের বাইরে থেকে বাম পায়ে শট নিয়েছিলেন আঁতোয়ান গ্রিজমান। কিন্তু সেটি রুখে দেন বেলজিয়ামের গোলরক্ষক। চতুর্দশ মিনিটে কিলিয়ান এমবাপ্পের নেওয়া একটি শট উপর দিয়ে উড়ে যায়। ১৮তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে ফ্রান্সের মার্কাস থুরামের নেওয়া শট উপর দিয়ে চলে যায়।

২০ মিনিটের মাথায় র‌্যাবিয়ট নিজে আরও একটি সুযোগ মিস করেন। ৩৪ মিনিটের মাথায় জুলেস কৌন্দের ক্রসে বাড়িয়ে দেওয়া বলে হেড নিয়েছিলেন থুরাম। কিন্তু বক্সের উপর দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। ৩৯ মিনিটে ডানপায়ে নেওয়া থুরামের শট মিস হয়। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) কর্নার থেকে বল পেয়ে চুয়োমেনির নেওয়া ডান পায়ের দারুণ শট পোস্টের পাশ দিয়ে চলে যায়। তাতে গোলহীনভাবে প্রথমার্ধের খেলা শেষ করে দিদিয়ের দেশমের শিষ্যরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়