ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ক্রিকেটে কাউকে ঘুম থেকে ডেকে তুলে আনা হয় না: তাসকিন প্রসঙ্গে সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২ জুলাই ২০২৪   আপডেট: ১৯:৪১, ২ জুলাই ২০২৪
ক্রিকেটে কাউকে ঘুম থেকে ডেকে তুলে আনা হয় না: তাসকিন প্রসঙ্গে সাকিব

ঘুমের জন্য বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ মিস করেছেন তাসকিন আহমেদ। এই প্রসঙ্গে টিম ম্যানেজমেন্ট থেকে অনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও মুখ খুলেছেন দলের সিনিয়র সদস্য সাকিব আল হাসান।

যুক্তরাষ্ট্রের বিমান ধরার আগে বিমানবন্দরে মঙ্গলবার (২ জুলাই) সন্ধ্যায়  সাংবাদিকদের প্রশ্নে সাকিব জানান, ক্রিকেটে কাউকে ঘুম থেকে ডেকে তুলে আনা হয় না। কারও জন্য টিম বাসও অপেক্ষা করে না।

‘এই জিনিসগুলো (ঘুম থেকে ডেকে তুলে আনা) ক্রিকেটে হয় না। ক্রিকেটের নিয়মে এগুলো নেই যে আপনি এরকম ঘরে থাকবেন আর পুরো দল অপেক্ষা করবে। দল কখনও অপেক্ষা করে না। এটা কোথাও হয় না।’

‘আমরা যখন বয়সভিত্তিক ক্রিকেট থেকে খেলে এসেছি, এখনও মনে আছে আমাদের এমনও হয়েছে যে ক্রিকেটার পেছনে দৌড়াচ্ছে কিন্তু বাসের দরজা লেগে গেছে তাই বাস চলে গেছে। তাই বাস কখনও থামে না। একজনের জন্য পুরো দল থেমে থাকে না আসলে’ -যোগ করেন সাকিব।

দলের ভেতরের খবর বাইরে আসায় প্রশ্ন তুলেছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার জানান তাসকিন দলের সবার কাছে ক্ষমা চেয়েছেন, এটা তখনই সমাধান হয়ে গিয়েছে।

‘আমি জানি না এটা (দলের খবর বাইরে আসা) কী কারণে হয়েছে। হয়তো তাসকিনের না খেলার ব্যাখ্যা দিতে গিয়ে হয়েছে। কারণ, সে তো দলের সহ-অধিনায়ক। বলতে গেলে অটোমেটিক। যখন সে না খেলবে, স্বাভাবিকভাবে মানুষের মনে প্রশ্ন আসে। এখন সেটার ব্যাখ্যা তো দিতে হবে। এখন সে কারণে বলেছে কি না, যে-ই বলেছে আমি তো সেটা তো বলতে পারব না।’

‘তাসকিন আসলে মাঠে পৌঁছেছিল, টস হওয়ার ৫-১০ মিনিট আগে সম্ভবত। খুবই কাছাকাছি সময়ে আসলে। স্বাভাবিকভাবে ওই সময়ে ওকে দলে নেওয়া টিম ম্যানেজমেন্টের জন্য কঠিন ছিল। এরকম পরিস্থিতিতে একজন ক্রিকেটার কোন অবস্থায় থাকে, তার জন্যও একটু কঠিন। স্বাভাবিকভাবেই তাসকিন পুরো দলের কাছে ক্ষমা চেয়েছে এটা নিয়ে। দলের সবাই এটা খুব স্বাভাবিকভাবে নিয়েছে’ - আরও বলেন সাকিব।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়