ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

প্রথমার্ধে ব্রাজিল ১, কলম্বিয়া ১

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৩, ৩ জুলাই ২০২৪   আপডেট: ০৮:১৩, ৩ জুলাই ২০২৪
প্রথমার্ধে ব্রাজিল ১, কলম্বিয়া ১

কোপা আমেরিকার ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে ব্রাজিল ও কলম্বিয়া। ইতোমধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয়েছে প্রথমার্ধের ৪৫ মিনিটের খেলা।

ম্যাচ শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হয় ব্রাজিল ও কলম্বিয়ার মধ্যে। চলতে থাকে কড়া কড়া ট্যাকেল। তাতে বাড়তে থাকে হলুদ কার্ডের সংখ্যা। ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। এ সময় ডি বক্সের সামনে জোয়াও গোমেজকে ফাউল করেন কলম্বিয়ার হামেস রদ্রিগেজ। রেফারি ফ্রি কিক দেন। ফ্রি কিক থেকে রাফিনহার বাকানো শট গোলপোস্টের উপরের ডান কোণা দিয়ে জালে প্রবেশ করে। তাতে শুরুতেই এগিয়ে যায় সেলেসাওরা।

অবশ্য ২০ মিনিটে গোল পেয়েছিল কলম্বিয়াও। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। ভিএআর চেকেও টেকেনি গোলটি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) ড্যানিয়েল মুনোজের গোলে সমতা ফেরায় কলম্বিয়া।

এ সময় ডি বক্সের সামনে থেকে তাকে বল বাড়িয়ে দেন জন কর্ডোবা। ডানদিকে সেটি পেয়ে যান মুনোজ। দ্রুত এগিয়ে যান। তার সামনে ছিলেন ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকার। তিনিও কিছুটা এগিয়ে আসেন। তাকে পরাস্ত করে বল জালে জড়াতে ভুল করেননি মুনোজ। তাতে ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

অবশ্য বল দখল ও আক্রমণে এই অর্ধে ব্রাজিলের চেয়ে এগিয়ে ছিল কলম্বিয়া। তাদের কাছে ছিল ৫৬.১ শতাংশ বলের দখল। তারা গোলপোস্টের দিকে শট নিয়েছিল ৬টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ২টি। অন্যদিকে ব্রাজিল শট নিয়েছিল ৩টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ২টি।

কলম্বিয়া অবশ্য বেশি ফাউল করেছে। তারা ১০টি ফাউল করে। ব্রাজিল করে ৭টি। ব্রাজিল কর্নার পায় ২টি, কলম্বিয়া পায় ৩টি।

কলম্বিয়া ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। ব্রাজিলকে শেষ আটে যেতে হলে এই ম্যাচে অবশ্যই হার এড়াতে হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়