ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

জিতেও বিদায় কোস্টারিকার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ৩ জুলাই ২০২৪   আপডেট: ১০:৩০, ৩ জুলাই ২০২৪
জিতেও বিদায় কোস্টারিকার

কোপা আমেরিকার ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে জয় পেয়েছে কোস্টারিকা। আজ বুধবার (০৩ জুলাই, ২০২৪) সকালে তারা ২-১ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। কিন্তু ব্রাজিল ১-১ গোলে কলম্বিয়ার সঙ্গে ড্র করায় শেষ আটে যাওয়া হয়নি ট্রাইকালারদের। ব্রাজিলের চেয়ে মাত্র ১ পয়েন্টে পিছিয়ে থেকে বিদায় নিয়েছে কোপা আমেরিকার ৪৮তম আসর থেকে।

অবশ্য সমীকরণ ছিল এই ম্যাচে কোস্টারিকা ৩-০ কিংবা তার বেশি ব্যবধানে জয় পেলে এবং ব্রাজিল কলম্বিয়ার কাছে হেরে গেলে, কোয়ার্টার ফাইনালে যেতে পারতো লস টিকোসরা। কিন্তু সেই সমীকরণ মেলাতে পারেনি তারা। নিজেরা যেমন জিততে পারেনি ৩-০ কিংবা তার বেশি ব্যবধানে, তেমনি ব্রাজিলও হার মানেনি কলম্বিয়ার কাছে। তাতে শেষটা জিতেও গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হলো কোস্টারিকাকে।

এদিন প্যারাগুয়ের বিপক্ষে সূচনাটা দারুণ করেছিল কোস্টারিকা। তৃতীয় মিনিটে ফ্রান্সিসকো কালভো ও সপ্তম মিনিটে জোসিমার আলকোসের গোল করে শুরুতেই দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন। তাদের গোলে ভর করে একই ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে কোস্টারিকা।

বিরতির পর অবশ্য প্যারাগুয়ে নিজেদের দারুণভাবে গুছিয়ে নেয়। এই অর্ধে কোস্টারিকাকে আর কোনো গোলের দেখা পেতে দেয়নি। পাশাপাশি ৫৫ মিনিটে প্যারাগুয়ের রামোন সোসা একটি গোল শোধ দেন। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় পেয়েও বিদায় নেয় কোস্টারিকা। আর ৩ ম্যাচ খেলে কোনো পয়েন্ট সংগ্রহ না করে প্যারাগুয়েও শেষ করে এবারের আসর।

কোস্টারিকা তাদের প্রথম ম্যাচে ব্রাজিলকে রুখে দেয় গোলশূন্য ড্রয়ে। পরের ম্যাচে কলম্বিয়ার কাছে হেরে যায় ৩-০ গোলে। আর আজ শেষ ম্যাচে তারা প্যারাগুয়েকে হারায় ২-১ গোলে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়