ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

প্রথম ভারতীয় হিসেবে হার্দিকের নতুন কীর্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ৩ জুলাই ২০২৪  
প্রথম ভারতীয় হিসেবে হার্দিকের নতুন কীর্তি

দীর্ঘ ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় শিরোপা জিতেছে ভারত। আসর জুড়ে দারুণ ছন্দে ছিলেন হার্দিক পান্ডিয়া। দলকে শিরোপা জেতানোর পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এই অলরাউন্ডার। বিশ্বকাপ শেষে এবার পেলেন সুখবর। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক নম্বর অলরাউন্ডার হয়েছেন হার্দিক।

আজ বুধবার (৩ জুলাই) সবশেষে হালনাগাদ করা র‍্যাংকিংয়ে পান্ডিয়া শীর্ষে উঠলেও এককভাবে জায়গা দখল করতে পারেননি। তার সমান ২২২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গাও। তিনে আছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস, চারে জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও পাঁচে বাংলাদেশের সাকিব আল হাসান (৫)। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট ও বল হাতে দুর্দান্ত ছিলেন হার্দিক। বিশ্বকাপে দেড়শ’র বেশি স্ট্রাইক রেটে ১৪৪ রান করার পাশাপাশি পান্ডিয়া বল হাতে নিয়েছেন ১১ উইকেট। এরই ফল হিসেবে বোলিংয়ে ৬ ধাপ এগিয়ে ৫২ নম্বরে ও ব্যাটিংয়ে ২ ধাপ এগিয়ে ৬২ নম্বরে উঠেছেন হার্দিক।

এদিকে টি-টোয়েন্টিতে ব্যাটিং ও বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষে কোনো পরিবর্তন নেই। অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও ইংল্যান্ডের আদিল রশিদ ধরে রেখেছেন ১ নম্বর জায়গা। দুইয়ে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার এনরিখ নরকিয়া। এছাড়াও এগিয়েছেন ভারতের অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা ও আর্শদীপ সিং।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়