ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

দেশে পৌঁছেছে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১০:৫৭, ৪ জুলাই ২০২৪
দেশে পৌঁছেছে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত

বৃহস্পতিবার সকালে দেশে পৌঁছেছে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নিয়ে সকালে দিল্লিতে পৌঁছায় ভারতীয় ক্রিকেট  দলকে বহনকারী এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান। 

বৈরী আবহাওয়ার কারণে বার্বাডোজে টুর্নামেন্ট শেষে অপেক্ষা করতে হয়েছিল রোহিত শর্মা ও বিরাট কোহলিদের। পরিবেশ ঠাণ্ডা হলে বিশেষ এক ফ্লাইটে চ্যাম্পিয়নদের উড়িয়ে আনা হয়। বিমানবন্দরে ভক্ত, সমর্থকদের ভালোবাসায় সিক্ত হন ক্রিকেটাররা। তাদের স্বাগত জানাতে বিমানবন্দরে পতাকা, জার্সি  গায়ে উপস্থিত হন সমর্থকরা। বিশেষ নিরাপত্তা দিয়ে ক্রিকেটারদের নিয়ে যাওয়া হয় দিল্লির আইটিসি হোটেলে। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাদের সাক্ষাতের কথা রয়েছে। 

সাক্ষাৎ শেষে ভারত দল মুম্বাইর উদ্দেশ্যে রওয়ানা দিবে। সেখানে ছাদখোলা বাসে হবে তাদের ট্রফি প্যারেড। অবশ্য এর আগে গুঞ্জন চলছিল কোন শহরে হবে ট্রফি প্যারেড। অনেকে বলছিল দিল্লিতে হবে সেটা। কিন্তু গতকাল বিসিসিআই জানিয়েছে, দিল্লি নয় মুম্বাইতে হবে রোহিত-কোহলিদের ট্রফি প্যারেড। এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরও মাহেন্দ্র সিং ধোনির দলের ট্রফি প্যারেড হয়েছিল মুম্বাইতে।

এএফপি-কে রোহিত শর্মা বলেছেন, ‘এটা দারুণ কিছু। আমার দলটাকে বিশ্বকাপের ট্রফির সঙ্গে দেখা। আমি ২০১১ বিশ্বকাপ জয় দেখেছি। এই মুহূর্তটা আমি কখনোই ভুলবো না।’  

বৃষ্টি উপেক্ষা করে নিউ দিল্লির রাস্তায় ভিড় করেছেন সমর্থকরা। বিসিসিআই নিজেদের ফেসবুকে লিখেছে, ‘ইটস হোম।’  

হার্দিক পান্ডিয়া সাদা ক্যারিবীয়ান হ্যাট পড়ে বিমান থেকে বেরিয়ে আসেন। দিল্লির স্থানীয় ছেলে বিরাট কোহলিকে নিয়ে উচ্ছ্বাসটা ছিল বেশি। বিমানবন্দর থেকে বের হতে তাকে চিৎকার করে বরণ করে নেন সমর্থকরা। বিরাট কোহলির জার্সি হাতে এক তরুণ বলেছেন,‘আমার স্বপ্ন ছিল বিশ্বকাপ জয়ের মুহূর্তটাকে দেখা। আজ সেই মুহূর্তটার সাক্ষী হলাম।’   

গত শনিবার বার্বাডোজে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতে ভারত। ২০০৭ সালের পর টিম ইন্ডিয়া পেয়েছে টি-টোয়েন্টি শিরোপা। এছাড়া ১১ বছর পর ভারত পেয়েছে বৈশ্বিক টুর্নামেন্টের কোনো শিরোপা। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়