ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

টেন হাগের মেয়াদ বাড়ালো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১০, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১৯:১১, ৪ জুলাই ২০২৪
টেন হাগের মেয়াদ বাড়ালো ম্যানইউ

সদ্য সমাপ্ত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে বাজে অবস্থানে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সবাই ধরেই নিয়েছিল, বরখাস্ত হচ্ছেন তাদের কোচ এরিক টেন হাগ। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে তার সঙ্গে আরও এক বছর চুক্তি নবায়ন করেছে ইংলিশ ক্লাবটি।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে চুক্তি নবায়নের খবর নিশ্চিত করেছে ইউনাইটেড। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৬ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডেই থাকছেন টেন হাগ। এর আগের ২০২২ সালে তিন বছরের চুক্তিতে ইউনাইটেডে যোগ দিয়েছিলেন ৫৪ বছর বয়সী এই কোচ।

২০১৩ সালে সর্বশেষ লিগ ট্রফি জেতা ইউনাইটেড টেন হাগের অধীনেও প্রিমিয়ার লিগে ভালো করতে পারেনি। ২০২২–২৩ মৌসুমে তৃতীয় হলেও ২০২৩–২৪ শেষ করে অষ্টম স্থানে থেকে। অবশ্য এফএ কাপ জেতার মাধ্যমে আগামী মৌসুমের ইউরোপা লিগে খেলা নিশ্চিত করেছে ইউনাইটেড। এর আগে প্রথম মৌসুমে লিগ কাপ জিতেছিলেন টেন হাগ।

টেন হাগ ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে বলেন, ‘ক্লাবের সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার সমঝোতায় পৌঁছাতে পেরে আমি খুবই আনন্দিত। গত দুই বছরের দিকে তাকালে দেখি, যে পরিস্থিতিতে আমি দায়িত্ব নিয়েছিলাম, সেখান থেকে উন্নতির অনেক দৃষ্টান্ত আছে, আছে দুটি ট্রফি জেতার গৌরব।’

টেন হাগকে ইউনাইটেডের রেখে দেওয়ার ব্যাপারে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর ড্যান অ্যাশওর্থের যুক্তিটা হলো, ‘দুই মৌসুমে দুটি ট্রফি জেতার মাধ্যমে এরিক নিজেকে ইউরোপিয়ান ফুটবলের অন্যতম ধারাবাহিক সফল কোচ হিসেবে তুলে ধরতে পেরেছেন। ক্লাবের পর্যালোচনায় সর্বশেষ মৌসুমে উন্নতির জায়গা স্পষ্ট হয়ে উঠেছে। এখন আমাদের আরও ধারাবাহিক হওয়া দরকার।’

ইউনাইটেড এখন ২০২৪–২৫ মৌসুমের প্রস্তুতি পর্ব শুরুর অপেক্ষায়। ১৫ জুলাই নরওয়েজীয় ক্লাব রোজেনবার্গের বিপক্ষে খেলবে তারা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়