ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

মাস সেরার লড়াইয়ে রোহিত-বুমরাহর সঙ্গে গুরবাজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ৫ জুলাই ২০২৪   আপডেট: ১২:২৯, ৫ জুলাই ২০২৪
মাস সেরার লড়াইয়ে রোহিত-বুমরাহর সঙ্গে গুরবাজ

টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা বাগিয়ে নিয়েছে ভারত। সবাইকে চমকে দিয়ে আফগানিস্তান খেলেছে সেমিফাইনাল। বিশ্বকাপ শেষে আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড়ের লড়াইয়েও জায়গা করে নিলেন এই দুই দলের তিনজন। তারা হলেন - ভারতের অধিনায়ক রোহিত শর্মা, পেসার জাসপ্রীত বুমরাহ ও আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ। 

গত মাসের সেরার লড়াইয়ে থাকা পুরুষ ও নারী ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি। এই তালিকায় রোহিত, বুমরাহ ও গুরবাজের পাশাপাশি নারীদের সেরার লড়াইয়ে আছেন ইংল্যান্ডের মায়া বুশিয়ে, শ্রীলঙ্কার ভিশ্মি গুনারাত্নে ও ভারতের স্মৃতি মান্ধানা।

টি-টোয়েন্টি বিশ্বকাপটা দুর্দান্ত কেটেছে বুমরাহর। ভারতের শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান ডানহাতি এই পেসারের। গত মাসের বৈশ্বিক আসরে মাত্র ৮.২৬ গড় ও ওভারপ্রতি ৪.১৭ রান খরচায় ১৫ শিকার তার। ফাইনালে অবিশ্বাস্য বোলিং করে ১৮ রান দিয়ে নেন দুই উইকেট।

এদিকে ব্যাট হাতে শুরুতে ছন্দে না থাকলেও আসল মঞ্চেই জ্বলে ওঠেন রোহিত। সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেন ৯২ রান বিধ্বংসী ইনিংস। পরে সেমি-ফাইনালে তার ব্যাট থেকে আসে ৫৭ রান। সব মিলিয়ে আসর জুড়ে করেন ২৫৭ রান। সঙ্গে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে জায়গা করে নিলেন মাস সেরার লড়াইয়ে।

বিশ্বকাপে আফগানিস্তান সেমি-ফাইনাল থেকে বিদায় নিলেও ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রহ করেন গুরবাজ। দলের সেমি-ফাইনাল খেলার পেছনেও তার অবদান সিকিভাগ। ৮ ম্যাচে করেন ২৮১ রান। প্রথম দুই ম্যাচে ৭৬ ও ৮০ রানের পর সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর ম্যাচেও খেলেন ৬০ রানের চমৎকার ইনিংস।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। রায়ে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়