ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

বেলিংহ্যাম দোষী, গুনলেন মোটা অঙ্কের জরিমানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ৫ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৫৫, ৫ জুলাই ২০২৪
বেলিংহ্যাম দোষী, গুনলেন মোটা অঙ্কের জরিমানা

স্লোভাকিয়ার বিপক্ষে গোল করার পর ডাগআউটে থাকা খেলোয়াড়দের উদ্দেশ্য করে অশোভন অঙ্গভঙ্গি করেছিলেন জুদ বেলিংহ্যাম। সেটা ভালোভাবে নেয়নি উয়েফা। বিষয়টির তদন্ত শুরু করে। সেই তদন্তে দোষী সাব্যস্ত হয়েছেন বেলিংহ্যাম। তবে সুখবর ইংল্যান্ডের জন্য। নিষেধাজ্ঞায় পড়েননি তরুণ এই তুর্কি। তবে জরিমানা গুণতে হবে মোটা অঙ্কের। উয়েফার বেসিক আচরণবিধি লঙ্ঘন করায় তাকে ৩০ হাজার ইউরো তথা ৩৮ লাখ টাকা জরিমানা করেছে উয়েফা। আজ শুক্রবার (০৫ জুলাই, ২০২৪) তাকে এই জরিমানা করে উয়েফা।

তবে নিষেধাজ্ঞার শঙ্কার মধ্যেও আছেন তিনি। আগামী এক বছরের মধ্যে ইংলিশ এই মিডফিল্ডার যদি একই ধরনের আচরণ করেন তাহলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন।

অবশ্য সবচেয়ে বড় শঙ্কা ছিল সুইজারল্যান্ডের বিপক্ষের ম্যাচ নিয়ে। ধারনা করা হচ্ছিল বেলিংহ্যাম এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন। আর সেটা হলে সুইজারল্যান্ডের বিপক্ষের কোয়ার্টার ফাইনাল ম্যাচে তাকে পাওয়া যেত না। যেটা গ্যারেথ সাউথগেটের জন্য বিরাট ধাক্কা হতো। আপাতত জরিমানা দিয়েই সেই ধাক্কা সামাল দিলো ইংলিশরা।

স্লোভাকিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে অঘটনের শিকার হতে যাচ্ছিল ইংল্যান্ড। কিন্তু ম্যাচের নির্ধারিত সময়ের অন্তিম মুহূর্তে বাইসাইকেল কিকে অসাধারণ এক গোল করে বেলিংহ্যাম ম্যাচ নিয়ে যান অতিরিক্ত সময়ে। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে ২-১ ব্যবধানে স্লোভাকিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় থ্রি লায়ন্সরা।

ম্যাচের ৯০+৫ মিনিটের মাথায় বাইসাইকেল কিকে গোল করার পর উদযাপন শেষে এগিয়ে যাওয়ার পথে স্লোভাকিয়ার বেঞ্চের দিকে তাকিয়ে প্রথমে মুখে হাত দেন এরপর লজ্জাস্থানের দিকে নির্দেশ করে অশোভন ভঙ্গিতে হাত নাড়ান। যেটার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটি নজরে আসে উয়েফারও। তাইতো উয়েফা বেলিংহ্যামের উদযাপনের বিষয়টি সত্যিই অশোভন ও আচরণবিধি পরিপন্থী ছিল কিনা সেটা জানতে তদন্ত করার সিদ্ধান্ত নেয়। সেই তদন্তে দোষী সাব্যস্ত হন রিয়াল মাদ্রিদ তারকা। নিষেধাজ্ঞা এড়িয়ে গুনেন জরিমানা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়