ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

খেলা চলাকালে মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ৫ জুলাই ২০২৪   আপডেট: ২০:০৪, ৫ জুলাই ২০২৪
খেলা চলাকালে মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর

জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপে খেলা চলাকালে অসুস্থ হয়ে মারা গেছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। শুক্রবার (০৫ জুলাই) সন্ধ্যায় জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের ১২তম রাউন্ডে এ ঘটনা ঘটে।

বিকেল ৩টা থেকে শুরু হওয়া এই রাউন্ডের খেলায় আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে ভালো অবস্থানেই ছিলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ মাথা ঘুরে পড়ে যান তিনি। এরপর সবাই তড়িঘড়ি করে মাত্র ৯ মিনিটের মধ্যে তাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়ে যান। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা শেষে জিয়াউর রহমানকে মৃত ঘোষণা করেন।

জিয়ার মৃত্যুর বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম। তিনি বলেন, ‘তাকে (জিয়াউর রহমান) যখন হাসপাতালে নেওয়ার জন্য গাড়ীতে তোলা হয় তখনই মৃত্যু হয়। এরপর হাসপাতালে নিলে ডাক্তাররা নিশ্চিত করেন। যদিও তার আত্মীয়-স্বজন বিষয়টি এখনও মেনে নিতে পারছেন না। তাদের আশা জিয়া এখনও বেঁচে আছেন।’

উল্লেখ্য, ৪৮তম জাতীয় দাবার একাদশ রাউন্ড শেষে ৮ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আনসারের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান এককভাবে দ্বিতীয় স্থানে ছিলেন। আজ যার সঙ্গে খেলছিলেন গতবারের চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব সাড়ে সাত পয়েন্ট নিয়ে যৌথভাবে ছিলেন তৃতীয় স্থানে।

জিয়ার বয়স হয়েছিল ৫০ বছর। তার ছেলে তাহসিন তাজওয়ারও এবারের জাতীয় দাবা লিগে খেলছেন। আজ শুক্রবার জিয়ার স্ত্রী লাবণ্যও ছিলেন ফেডারেশনে। স্ত্রী ও সন্তানের সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি।

রফিক/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়