ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

কোহলি-রোহিতের জার্সিকে অবসরে পাঠানোর অনুরোধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ৫ জুলাই ২০২৪  
কোহলি-রোহিতের জার্সিকে অবসরে পাঠানোর অনুরোধ

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত। বিশ্বকাপ জিতেই অবসর ঘোষণা দেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। গতকাল বৃহস্পতিবার ট্রফি প্যারেডে রোহিত-কোহলিদের বরণ করে নেয় ক্রিকেটপ্রেমীরা। সেখানে নেচে-গেয়ে ভক্ত-সমর্থকদের সঙ্গে উল্লাস করেন রোহিত-কোহলি।

এদিকে ট্রফি প্যারেড শেষে কোহলি ও রোহিতের জার্সিকে অবসরে পাঠানোর জন্য ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) কাছে অনুরোধ করেছেন সাবেক ক্রিকেটার সুরেশ রায়না।

‘আমি বিসিসিআইর কাছে অনুরোধ করেছি জার্সি নম্বর ১৮ ও ৪৫ কে অবসরে পাঠানোর। বিশ্বকাপ জয়ের বিশেষ উপলক্ষ্যে জার্সি দুটিকে তাদের অফিসে রেখে দিতে। ইতোমধ্যে ৭ নম্বর জার্সিকে অবসর দেওয়া হয়েছে। এখন সময় ১৮ ও ৪৫ নম্বর জার্সিকে অবসরে পাঠানোর। যারা ভারতের হয়ে অনেক ম্যাচ জিতেছে। এরপর ভারতের হয়ে খেলতে যারাই আসুক না কেন তারা যেন জানতে পারে এই জার্সি দুটি কার এবং তরুণরা যেন অনুপ্রাণিত হতে পারে জার্সি দুটো দেখে।’

সবশেষ ২০২৩ সালের ডিসেম্বরে ধোনির ৭ নম্বর জার্সিকে অবসরে পাঠায় বিসিসিআই। তার আগে শচীনের ১০ নম্বর জার্সিকেও অবসরে পাঠানো হয়েছিল। এবার কি তাহলে সেই তালিকায় যুক্ত হতে যাচ্ছে কোহলির ১৮ ও রোহিতের ৪৫ নম্বর জার্সি?

তেমনটি হলে ভবিষ্যতে ভারত জাতীয় দলে খেলতে আসা কোনো খেলোয়াড় ৭, ১০, ১৮ ও ৪৫ নম্বর হার্সি বাছাই করতে ও পরতে পারবে না।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়