ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

রোহিত-কোহলির জায়গায় ওপেনিংয়ে গিল-অভিষেক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ৫ জুলাই ২০২৪  
রোহিত-কোহলির জায়গায় ওপেনিংয়ে গিল-অভিষেক

ভারতের একটি প্রজন্ম মুম্বাইতে বিশ্বকাপ ট্রফির প্যারেডে আনন্দে মাতলো। আরেকটা নতুন প্রজন্ম জিম্বাবুয়েতে নতুনভাবে তৈরি হচ্ছে ভবিষ্যতের জন্য। শুভমান গিলের নেতৃত্বে ১৫ জন তরুণদের নিয়ে গঠিত ভারত দল আগামীকাল শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নামবে।

জানা গেছে এই ম্যাচে অভিষেক হতে পারে আইপিএলে আলো ছড়ানো অভিষেক শর্মার। সেক্ষেত্রে ইনিংসের গোড়াপত্তন করবেন অলরাউন্ডার অভিষেক ও গিল। প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না যশস্বী জয়সওয়াল। তার পরিবর্তে তিনে ব্যাট করবেন রুতুরাজ গায়কোয়াড়।

অভিষেক শর্মা আইপিএলে ১৬ ম্যাচ খেলে রান করেছিলেন ৪৮৪টি, স্ট্রাইক রেট ছিল ২০৪.২২। অভিষেকের পাশাপাশি এই ম্যাচে অভিষেক হতে পারে রিয়ান পরাগ ও ধ্রুব জুরেলেরও। পরাগ আইপিএলে ১৫ ম্যাচ খেলে করেছিলেন ৫৭৩ রান। স্ট্রাইক রেট ছিল ১৪৯। এছাড়া প্রথম দুই ম্যাচে তাকে উইকেটের পেছনেও দেখা যেতে পারে। যেহেতু প্রথম দুই ম্যাচে খেলবেন না সঞ্জু স্যামসন।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা অধিকাংশ ক্রিকেটারকে ছুটি দিয়েছে ভারত। বিশ্বকাপ দলের সঙ্গে যাওয়া পাঁচ ক্রিকেটার আছেন ভারতের এই সফরে। তারা হলেন- রিংকু সিং, শিভম দুবে, জয়সওয়াল, খলিল আহমেদ ও সঞ্জু। তার মধ্যে বিশ্বকাপের ১৫ সদস্যের দলে থাকা দুবে, জয়সওয়াল ও সঞ্জু প্রথম দুই ম্যাচে খেলবেন না। তাদের পরিবর্তে দলে আছেন জিতেশ শর্মা, সাই সুদর্শন ও হরশিত রানা।

অবশ্য সিরিজের শুরু থেকেই আছেন রিংকু ও খলিল। তাদের প্রথম ম্যাচ থেকেই খেলানো হতে পারে।

এই সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে গিলেরও অভিষেক হবে। যিনি ২০২৪ আইপিএলে গুজরাট টাইটান্সকে নেতৃত্বে দিয়েছিলেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়