ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

আবেগঘন বিদায়ী বার্তায় যা বললেন ক্রুস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ৮ জুলাই ২০২৪   আপডেট: ০৯:৩১, ৮ জুলাই ২০২৪
আবেগঘন বিদায়ী বার্তায় যা বললেন ক্রুস

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে জার্মানির বিদায়ের মধ্য দিয়ে শেষ হয়েছে টনি ক্রুসের আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার। দেশের জার্সিতে আর দেখা যাবে এই প্লে-মেকারকে। ক্রুসের বিদায়ে ছিল না কোনো আনুষ্ঠানিকতা। অবশেষে সেটাও সারলেন জার্মান তারকা। ইনস্টাগ্রামে এক আবেগঘন বার্তায় লিখলেন বিদায়ের গাঁথা।

ইনস্টাগ্রামে নিজের বিদায়ী বার্তায় ক্রুস লেখেন, ‘তো, এই পর্যন্তই। তবে বিরতি নেয়ার পর এবং গত ১৭ বছরে কী হয়েছে তা অনুধাবন করার আগে, আমাকে আমার মতো করে গ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানানোর এই সুযোগ হারাতে চাই না। ধন্যবাদ ফুটবল! তুমি সুন্দর এক খেলা এবং…তোমাকে স্বাগত। বিদায়।’

বিদায়ী বার্তাতে ক্রুস ধন্যবাদ জানিয়েছেন তার সাফল্যের সঙ্গে জুড়ে থাকা সবাইকে। কৃতজ্ঞতা জানিয়েছেন সমর্থক, ক্লাব, কোচ, বন্ধু এবং পরিবারের সবাইকে।

আরো পড়ুন:

আন্তর্জাতিক ফুটবল থেকে আগেও অবশ্য একবার অবসর নিয়েছিলেন ক্রুস। তবে দীর্ঘ কয়েক বছরের ব্যর্থ পথচলার পর পালাবদলের মধ্য দিয়ে যাওয়া দলের প্রয়োজনে এবং কোচের অনুরোধে অবসর ভেঙে ফেরেন তিনি। লক্ষ্য ছিল এবারের ইউরো।

এর আগে চলতি বছরই রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতে ক্লাব ফুটবলের ইতি টানেন ৩৪ বছর বয়সী ক্রুস। এবার শেষ হলো আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার। 

ক্রুসের ক্যারিয়ারটা সাফল্যের মোড়ানো। ক্লাব ক্যারিয়ারে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন ছয়টি চ্যাম্পিয়ন্স লিগ। এছাড়াও বায়ার্নের হয়ে তিনটি বুন্দেসলিগা এবং রিয়ালের হয়ে চারটি লা লিগা আছে তার ভান্ডারে। সবচেয়ে বড় শিরোপা বিশ্বকাপও জিতেছেন জার্মানির হয়ে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়