ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

ভারতের প্রধান কোচ হলেন গম্ভীর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৮, ৯ জুলাই ২০২৪   আপডেট: ২১:০৩, ৯ জুলাই ২০২৪
ভারতের প্রধান কোচ হলেন গম্ভীর

ভারতের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গৌতম গম্ভীর। আজ মঙ্গলবার রাতে তাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। তিনি স্থলাভিষিক্ত হন বিশ্বকাপ জয়ী কোচ রাহুল দ্রাবিড়ের।

বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল রাহুল দ্রাবিড়ের পর গম্ভীরকেই কোচ হিসাবে পছন্দ ভারতীয় বোর্ডের। অবশেষে অফিসিয়ালি বিশ্বকাপ জয়ী ক্রিকেটারকে প্রধান কোচের দায়িত্ব দিলো ভারত। গম্ভীরের সঙ্গে লড়াইয়ে ছিলেন আরেক সাবেক ক্রিকেটার ডব্লিউ ভি রমন।

রাহুল দ্রাবিড় ভারতের দায়িত্ব ছাড়বেন জানার পরই গম্ভীরকে নিয়ে ভাবনা শুরু করে বিসিসিআই। তবে বাধা ছিলেন কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান। দল চ্যাম্পিয়ন হওয়ার পর গম্ভীরকে ছাড়তে খুব একটা রাজি ছিলেন না শাহরুখ। শেষ পর্যন্ত দেশের স্বার্থে রাজি হন তিনি।

আরো পড়ুন:

আইপিএলে মেন্টর হিসেবে বেশ সফল গম্ভীর। সেই সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে সুসম্পর্ক থাকায় তার ব্যাপারে বেশ আগ্রহী হয়ে ওঠে বোর্ড। লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবে ২০২২ এবং ২০২৩ সালে দারুণ সফলতা উপহার দেন সাবেক এই ক্রিকেটার। দু’বারই লক্ষ্ণৌ আইপিএলের প্লে-অফে উঠেছিল।

২০২৪ সালে গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসাবে দায়িত্ব নেন। এ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন শ্রেয়াস আইয়ারের দল। তাতে ১০ বছর পর আইপিএল চ্যাম্পিয়ন হয় কলকাতা। এছাড়াও খেলোয়াড় হিসেবে ২০০৭ এবং ২০১১ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন গম্ভীর।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়