ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

শাহীন আফ্রিদির বিষয়ে কঠোর পিসিবি, খেলাবে না বাংলাদেশ সিরিজে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ১১ জুলাই ২০২৪  
শাহীন আফ্রিদির বিষয়ে কঠোর পিসিবি, খেলাবে না বাংলাদেশ সিরিজে

শাহীন আফ্রিদির আচরণের বিষয়টি এখন ওপেন সিক্রেট। তার খারাপ আচরণে সতীর্থ থেকে শুরু করে কোচরাও নাখোশ। বিষয়টি পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) জেনেছে। তাইতো দলীয় শৃঙ্খলার বিষয়টি বিবেচনায় নিয়ে শাহীনের বিরুদ্ধে কঠোর হচ্ছে পিসিবি। তদন্ত করে তার বিরুদ্ধে শান্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তার আগে বাংলাদেশের বিপক্ষের টেস্ট সিরিজে তাকে খেলানো হবে না।

পাকিস্তানের সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, বিশ্বকাপে আগে ইংল্যান্ড সিরিজের অনুশীলনের সময় ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফের সঙ্গে বেয়াদবি করেছিলেন শাহীন। তাতে টিম ম্যানেজমেন্ট তার ওপর নাখোশ হয়েছিল। পরবর্তীতে অবশ্য শাহীন ক্ষমা চান এবং বিষয়টি সেখানেই মিটমাট করা হয়।

শুধু মোহাম্মদ ইউসুফ নন, কোচ গ্যারি ক্রিস্টেনও শাহীনের বিরুদ্ধে বাজে আচরণের অভিযোগ দিয়েছেন। ঠিক কি আচরণ করেছেন সেটা না বললেও এই পেসারের আচরণে সন্তুষ্ট নন তিনি। তার বিরুদ্ধে শৃঙ্খলা অবমাননার বিষয়টিও তোলা হয়। অবশ্য টিম ম্যানেজমেন্টও বিষয়টি জানে। কিন্তু বিশ্বকাপ চলায় তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি তারা।

শাহীন আফ্রিদির বিরুদ্ধে আনীত এসব অভিযোগ তদন্ত করে দেখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। সেখানে এর সত্যতা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তার আগে তাকে বাংলাদেশের বিপক্ষের টেস্ট সিরিজে বাদ দেওয়া হবে। সেখানে ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করেছে তাদের সুযোগ দেওয়া হবে।

২১ আগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট। এরপর ৩০ আগস্ট থেকে করাচিতে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়