ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

কোপা নাকি ইউরো: কোনটা দর্শকরা বেশি দেখছে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ১২ জুলাই ২০২৪   আপডেট: ২০:৩৩, ১২ জুলাই ২০২৪
কোপা নাকি ইউরো: কোনটা দর্শকরা বেশি দেখছে

শেষের পথে ২০২৪ কোপা আমেরিকা ও ইউরো। আর মাত্র একগুচ্ছ ঘণ্টার অপেক্ষা। এরপরই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে দুই মহাদেশের মর্যাদাপূর্ণ দুই টুর্নামেন্টের। তার আগে চলুন বিশ্লেষণ করে দেখি কোপা আমেরিকা নাকি ইউরো— কোনটা দর্শকরা বেশি দেখেছে।

কোপা আমেরিকা ২০২৪:
ব্রডকাস্ট নেটওয়ার্ক ফক্স সকারের দেওয়া তথ্য অনুযায়ী এবারের কোপা আমেরিকা ভিউয়ারশিপে রেকর্ড গড়েছে। এবারের আসরের গড় ভিউ ২.০৬৭ মিলিয়ন। তার মধ্যে দর্শকরা সবচেয়ে বেশি দেখেছে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত কলম্বিয়া ও উরুগুয়ের ম্যাচটি। সেটার গড় ভিউ ছিল ২.১৪৫ মিলিয়ন। এরপরে রয়েছে আর্জেন্টিনা ও কানাডার সেমিফাইনাল। ম্যাচটির গড় ভিউ ছিল ১.৯৮৫ মিলিয়ন। তবে কোপা আমেরিকার ইতিহাসে সবচেয়ে বেশি গড় ভিউ হয়েছিল ২০১৬ সালে যুক্তরাষ্ট্র ও আর্জেন্টিনার সেমিফাইনালে। সেটার গড় ভিউ ছিল ৩.২৯ মিলিয়ন।

ইউরো ২০২৪:
ইউরোও এবার এক রাউন্ড থেকে অন্য রাউন্ড ভিউয়ারশিপের রেকর্ড গড়ছে। তার মধ্যে মঙ্গলবার রাতে স্পেন ও ফ্রান্সের সেমিফাইনালটির গড় ভিউ ছিল ৩.১৯৬ মিলিয়ন। অবশ্য ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের মধ্যকার সেমিফাইনালের গড় ভিউ এখনও ফক্স নেটওয়ার্ক প্রকাশ করেনি।

বাংলাদেশ সময় রোববার সকালে কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে কানাডা ও উরুগুয়ে। আর সোমবার সকালে ফাইনালে মুখোমুখি হবে কলম্বিয়া ও আর্জেন্টিনা।

অন্যদিকে রোববার দিবাগত রাতে ইউরোর ফাইনালে মুখোমুখি হবে স্পেন ও ইংল্যান্ড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়