ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

ফাইনালের আগে আর্জেন্টিনাকে ‘হুমকি’ কলম্বিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৩ জুলাই ২০২৪  
ফাইনালের আগে আর্জেন্টিনাকে ‘হুমকি’ কলম্বিয়ার

বিশ্বমঞ্চে প্রতিটা লড়াইয়ের আগেই দুই দল কথার লড়াইয়ে মত্ত হয়। কোপা আমেরিকার ২০২৪ সালের আসরের ফাইনালকে সামনে রেখে এবার কথার লড়াইয়ে মত্ত হলো কলম্বিয়া। আর্জেন্টিনাকে হারানোর আগাম হুমকি দিয়ে রাখলেন কলম্বিয়ার সাবেক স্ট্রাইকার অ্যাডোলফো ভ্যালেন্সিয়া। 

কোপার এবারের আসরে শক্তিমত্তার বিচারে এগিয়ে থাকা দুই দলই ফাইনালের মঞ্চে পা রেখেছে। আর্জেন্টিনা, কলম্বিয়া—দুই দলই অপরাজিত থেকে ফাইনালে উঠেছে। কলম্বিয়ার দিকে তাকালে দেখা যায়, টানা ২৮ ম্যাচ অপরাজিত তারা। এবারের আসরে পাঁচ ম্যাচে তাদের গোল ১২টি। টুর্নামেন্টে সর্বোচ্চ ৬ অ্যাসিস্ট রয়েছে কলম্বিয়ার অধিনায়ক জেমস রদ্রিগেজের।

দলের একতাবদ্ধ শক্তির দিকটা উল্লেখ করে টিওয়াইসি স্পোর্টসকে ভ্যালেন্সিয়া বলেন, ‘আমরা জানি যে আর্জেন্টিনা খুবই শক্তিশালী প্রতিপক্ষ। বিশ্ব চ্যাম্পিয়ন, কোপা আমেরিকা চ্যাম্পিয়ন। তবে ছেলেরা (কলম্বিয়ার) কী তাহলে? ছেলেরা খুবই আত্মবিশ্বাসী (জয়ের ব্যাপারে)।’

এবারের আসরে মেসি নিজেকে খুঁজে পাচ্ছেন না। চার ম্যাচে একটি করে গোল ও অ্যাসিস্ট করেছেন তিনি। অসুস্থতা নিয়েও তাঁকে খেলতে দেখা গেছে। গোলরক্ষককে একা পেয়ে গোল যেমন মেসি মিস করেছেন, তেমনি পেনাল্টি থেকেও গোল আদায় করতে পারেননি। 

আর্জেন্টিনাকে খোঁচা দেওয়ার জন্য এ দিকটাই বেছে নিলেন ভ্যালেন্সিয়া। মেসি প্রসঙ্গে ভ্যালেন্সিয়া বলেন, ‘বার্সেলোনায় আমরা যে মেসিকে দেখে অভ্যস্ত, সে আর আগের মতো নেই। একাই ছয়-সাত খেলোয়াড়কে টপকে যেতে পারতো। বছরের পর বছর ধরে সে তার শক্তি হারিয়েছে। মেসিকে এখন যে কেউ আটকে রাখতে পারবে।’

তবে মেসিকে বাদ দিলেও যথেষ্ট শক্তিশালী আর্জেন্টিনা। আসরের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে আছেন লাওতারো মার্টিনেজ। ৫ ম্যাচে ৪ গোল করেছেন লাওতারো। তাছাড়া গোলপোস্টে অতন্দ্র প্রহরী এমিলিয়ানো মার্টিনেজ তো আছেনই। টুর্নামেন্টে লিওনেল স্কালোনির দল হজম করেছে ১ গোল। আর্জেন্টিনা যে কতটা শক্তিশালী তা তো স্পষ্টই।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়