ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

ইংল্যান্ড দলে অ্যান্ডারসনের বদলি উড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ১৩ জুলাই ২০২৪  
ইংল্যান্ড দলে অ্যান্ডারসনের বদলি উড

লর্ডস টেস্ট খেলে অবসরে গিয়েছেন ইংলিশ প্রেসার জেমস অ্যান্ডারসন। যে টেস্টটি ইংলিশরা ইনিংস ও ১১৪ রানের ব্যবধানে জিতে নিয়েছে। ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। আর এই টেস্টে অ্যান্ডারসনের বদলি হিসেবে নেওয়া হয়েছে পেসার মার্ক উডকে। যিনি জায়গা পাননি প্রথম টেস্টের স্কোয়াডে।

মার্ক উডের অবশ্য ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপটি মোটেও ভালো যায়নি। ইংল্যান্ডের হয়ে পাঁচ ম্যাচ খেলে নিয়েছিলেন মাত্র ৩ উইকেট। সবকটি উইকেটই তিনি পেয়েছিলেন ওমানের বিপক্ষের ম্যাচে।সবশেষ উড টেস্ট খেলেছিলেন চলতি বছরের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে। তবে টেস্ট দলে তার অন্তর্ভূক্তি ইংল্যান্ডের পেস বোলিং আক্রমণের ধার বাড়ালো। যেখানে আগে থেকেই আছেন নতুন মুখ গাস অ্যাটকিনসন, ক্রিস ওকস, ম্যাথিউ পটস, বেন স্টোকস ও ডিলন পেনিংটন।

দ্বিতীয় টেস্টের দলে টিকে গেছেন আগের টেস্টে অভিষেক হওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান জেমি স্মিথ। অভিষেক টেস্টে তিনি ব্যাট হাতে ৭০ রানের দারুণ ইনিংস খেলার পাশাপাশি উইকেটের পেছনে ৪টি ক্যাচ নিয়েছিলেন।

অ্যান্ডারসনের বিদায়ের ম্যাচে আলো জ্বেলেছিলেন অভিষিক্ত পেসার অ্যাটকিনসন। দুই ইনিংসে মোট ১২ উইকেট নিয়ে ছুঁয়েছিলেন ১৩৪ বছরের পুরনো রেকর্ড।

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দল:
বেন স্টোকস (অধিনায়ক), গাস অ্যাটকিনসন, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ডিলন পেনিংটন, অলি পোপ, ম্যাথিউ পটস, জো রুট, জেমি স্মিথ, ক্রিস ওকস ও মার্ক উড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়