ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

ইউরো জিতলে বোনাসের ছড়াছড়ি ইংল্যান্ড-স্পেনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ১৩ জুলাই ২০২৪   আপডেট: ২০:২৭, ১৩ জুলাই ২০২৪
ইউরো জিতলে বোনাসের ছড়াছড়ি ইংল্যান্ড-স্পেনের

ইউরোপিয়ান ফুটবলের শিরোপার ফয়সালা হবে আগামীকাল রোববার। যেখানে ফাইনালে মুখোমুখি হবে স্পেন এবং ইংল্যান্ড। জার্মানিতে দুই দলের হাই ভোল্টেজ ম্যাচের উন্মাদনা এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। সেই উন্মাদনা যেন আরও বাড়িয়ে দিলো দুই দলের দুই ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

বিশাল অঙ্কের বোনাস ঘোষণা করেছে দুই দেশের দুই ফুটবলের সংস্থা। ১৯৬৬ সালের পর প্রথম মেজর ট্রফির অপেক্ষায় ইংল্যান্ড। তাদের অপেক্ষাটাও দীর্ঘদিনের। সেজন্য বোনাসের অঙ্কটাও বড়। হ্যারি কেইন, বেলিংহ্যামরা ইউরোর শিরোপা জিতলে ১০ মিলিয়ন পাউন্ড পাবে। এমন খবর দিয়েছে ডেইলি মিরর। খেলোয়াড়দের মধ্যে এই বোনাস বন্টন করা হবে। তবে ইংল্যান্ডের ম্যানেজার সাউথগেটের জন্য বোনাসের অঙ্কটা আরেকটু বড়। গণমাধ্যমে এসেছে, ইংল্যান্ডকে প্রথম ইউরোর শিরোপা পাইয়ে দিতে পারলে সাউথগেট একাই ৪ মিলিয়ন পাউন্ড বোনাস পাবেন।

খেলোয়াড়রা ফুটবল অ্যাসোসিয়েশন কর্তৃক যে বোনাস আছে তার পাশাপাশি আকর্ষণীয় স্পন্সরশিপ পাবে। এদিকে ডেইলি টেলিগ্রাফ এক প্রতিবেদনে বলছে, ফুটবল অ্যাসোসিয়েশন থেকে খেলোয়াড়রা কত বোনাস পাবেন সেই ধারনা তাদের (খেলোয়াড়দের) নেই। কারণ, বোনাস নিয়ে তাদের মাথা ব্যথা নেই। লম্বা সময় পর একটা শিরোপা জেতার সুযোগ এসেছে থ্রি লায়ন্সের সামনে। সেই ট্রফিটাই তারা জিততে চাচ্ছে। চাচ্ছে গৌরব জিততে, সম্মান জিততে। এদিকে স্পেন এই শিরোপা জিতলে দলের প্রত্যেকে ৩ লাখ পাউন্ড করে পুরস্কার পাবে। গণমাধ্যম বলছে, দলের ২৬ জনের স্কোয়াড ও  কোচ লুইস ডে লা ফুয়েন্তে ৩ লাখ ৬ হাজার ৬৪৬ পাউন্ড বোনাস পাবেন। যা স্পেনের ইতিহাসের সর্বোচ্চ বোনাস।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়