ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

১০ উইকেটের জয়ে সিরিজ ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ১৩ জুলাই ২০২৪  
১০ উইকেটের জয়ে সিরিজ ভারতের

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ হারার পর টানা তিনটি জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত। আজ শনিবার (১৩ জুলাই, ২০২৪) হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ৩-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করে নতুন প্রজন্মের ভারত দল।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫৭ রান তোলে জিম্বাবুয়ে। জবাবে যশস্বী জয়সওয়ালের অপরাজিত ৯৩ ও শুভমান গিলেন অপরাজিত ৫৮ রানের ইনিংসে ভর করে ১৫.২ ওভারে বিনা উইকেটে জিতে যায় ভারত। জয়সওয়াল ৫৩ বলে ১৩টি চার ও ২ ছক্কায় খেলেন ৯৩ রানের অসাধারণ ইনিংস। তার স্ট্রাইক রেট ছিল ১৭৫.৪৭। আর গিল ৩৯ বলে ৬টি চার ও ২ ছক্কায় খেলেন ৫৮ রানের ইনিংস। তার স্ট্রাইক রেট ছিল ১৪৮.৭১।

জিম্বাবুয়ের বোলার ফারাজ আকরাম কেবল তার ৪ ওভারের কোটা পূরণ করেন। তিনি ৪ ওভারে ৪১ রান দেন। মাত্র ২ ওভারে ২৪ রান দেন সিকান্দার রাজা। ব্রিয়ান বেনেট ১ ওভারে দেন ১৬ রান। ২ ওভারে ২৩ রান দেন তেন্দাই চাতারা।

তার আগে জিম্বাবুয়ের ইনিংসে মাত্র চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে অধিনায়ক রাজা ২৮ বলে ২টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৪৬ রান করেন। মারুমানি ৩ চারে করেন ৩২ রান। ওয়েসলি মাধভেরে ৪ চারে করেন ২৫ রান। আর ডিওন মায়ার্সের ব্যাট থেকে আসে ১২ রান।

বল হাতে ভারতের খলিল আহমেদ ৪ ওভারে ৩২ রান দিয়ে ২টি উইকেট নেন। অনবদ্য ইনিংস খেলে ম্যাচসেরা হন জয়সওয়াল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়