ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

ফাইনালে অতিরিক্ত সময়ে খেলতে পারবেন না ইয়ামাল!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ১৩ জুলাই ২০২৪  
ফাইনালে অতিরিক্ত সময়ে খেলতে পারবেন না ইয়ামাল!

ধ্রুপদী ফুটবলে মুগ্ধতা ছড়িয়ে যাওয়া স্পেনের লামিনে ইয়ামাল ইউরোর ফাইনালে ইংল্যান্ডের মাথা ব্যথার কারণ হবে তা জানে না কে? দ্রুতময়, জাদুকরী আর নিখুঁত ফুটবলে ১৭ বছর বয়সী ফুটবলার এখন ফুটবল বিশ্বের বিস্ময়বালক। ফাইনালে তরুণ তুর্কী ব্যবধান গড়ে দিতে পারেন সেই ভয় তো ইংলিশ শিবিরের আছে।

তবে তাকে নিয়ে নতুন এক ঝামেলায় পড়েছে স্পেন। আয়োজক দেশ জার্মানির শ্রম আইনের ফলেই এই সমস্যার সৃষ্টি হয়েছে। জার্মানির শ্রম আইন অনুযায়ী, রাত আটটার পর কোনো নাবালক কোনো কাজ করতে পারবে না। অ্যাথলেটদের জন্য সেই বিধিনিষেধ রাত ১১টা পর্যন্ত। ফলে ইয়ামালকে পুরো সময় খেলাতেই হিমশিম খেতে হবে স্পেনকে। কারণ ইউরোর ফাইনাল শুরু হবে রাত ৯টায়।

শনিবারই ইয়ামাল ১৭ বছরে পা রাখলেন। বয়সের হিসেবে তিনি নাবালক। জার্মানির শ্রম আইনের ম্যাড়প্যাচে ইয়ামালকে পুরোটা সময় পাওয়া যাবে কিনা সেটা নিয়েই রয়েছে শঙ্কা। পুরো ৯০ মিনিটের খেলার পর শিরোপার ফয়সালা হবে অতিরিক্ত সময়ে। কিংবা এরও পরে পেনাল্টি শুটআউটে। সেখানে আর ইয়ামালকে পাবে না স্পেন।

তবে চাইলে তাকে খেলাতেও পারে স্পেন। সেক্ষেত্রে স্পেনের ফুটবল অ্যাসোসিয়েশনকে দিতে হবে জরিমানা। সেই অঙ্কটা ৩০ হাজার ইউরো (৩৮ লাখ ৩৮ হাজার ৮০০ টাকা)।

আইনি জটে ইয়ামাল ফেঁসেছেন আগেও। জার্মানির শ্রম আইনের কারণে গ্রুপপর্বের কোনো ম্যাচেই টানা ৯০ মিনিট খেলতে পারেননি। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৮৬ মিনিট, ইতালির বিপক্ষে ৭১ মিনিট এবং আলবেনিয়ার বিপক্ষে মাত্র ১৭ মিনিট মাঠে ছিলেন।  জার্মানির বিপক্ষে স্পেনের কোয়ার্টার ফাইনাল ম্যাচ শুরু হয়েছিল স্থানীয় সময়ে ৬টায়। তাই ওই ম্যাচে খুব একটা সমস্যা হয়নি। আর সেমিফাইনালে ২১ মিনিটে গোল করা ইয়ামাল ৯৩ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন।

আর সেমিফাইনালে প্রায় ৪০ লাখ টাকা জরিমানা দিয়ে পূর্ণসময় খেলেছিলেন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়