ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

যে ক্লাব তাকে পেতে চেয়েছিল সেই ক্লাবই কিনতে যাচ্ছেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩০, ১৫ জুলাই ২০২৪   আপডেট: ০১:০৩, ১৫ জুলাই ২০২৪
যে ক্লাব তাকে পেতে চেয়েছিল সেই ক্লাবই কিনতে যাচ্ছেন এমবাপ্পে

ফুটবল বিশ্বের এই সময়ের মহাতারকা ফ্রান্সের বিশ্বকাপজয়ী কিলিয়ান এমবাপ্পে। ক্ষীপ্রতা, বল দখলের অনন্য ক্ষমতা, দুর্দান্ত ফিনিশিংয়ের কারণে এমবাপ্পে এখন ফুটবলের মহারাজা। তবে এবারের ইউরো খুব একটা ভালো কাটেনি তার। ফ্রান্স বিদায় নিয়েছে সেমিফাইনাল থেকে।

ফলে শিরোপা ছোঁয়া হয়নি তার। তবে সামনে তার জন্য বড় কিছু অপেক্ষা করছে। এমবাপ্পে ক্লাব বদলে যাচ্ছেন রিয়াল মাদ্রিদে। ইউরোপীয়ান ফুটবলের সবচেয়ে সফল দল এবারের দলবদলে তাকে দলে ভিড়িয়েছে। কিছুদিন পর প্রায় ৮৫ হাজার দর্শকের সামনে তাকে বরণ করে নিতে প্রস্তুত হচ্ছে রিয়াল মাদ্রিদ। তবে এমবাপ্পে এবার ভিন্ন এক কারণে খবরের শিরোনামে এলেন।

ফ্রান্সের লিগ ২-এ একটি ক্লাব কিনতে যাচ্ছেন তিনি। যে ক্লাবটি তাকে ২০১৩ সালে পেতে চেয়েছিল। ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশনের তালিকাভুক্ত ক্লাব স্টাডে মালেরবে কেইন। যারা লিগ ২-এ নিয়মিত খেলছে। সেই ক্লাবটিকে পেতে চাইছেন ফ্রান্স ফুটবলের মহাতারকা। ২০১৩ সালে এই ক্লাবে প্রায় চলে গিয়েছিলেন। কিন্তু কোনো না কোনো কারণে তা আটকে যায়।

এমবাপ্পের মা ফায়জা লামারি কেএম সেভেন নামের একটি প্রতিষ্ঠান পরিচালনা করেন। সেই প্রতিষ্ঠানের নামেই ক্লাবটি কিনতে যাচ্ছেন এমবাপ্পে। ক্লাবটিকে আমেরিকান স্টাইলে পরিচালনা করতে চান এমবাপ্পে। শুধুমাত্র মাঠের সফলতার জন্যই ক্লাবটিকে চালাবেন না তিনি। পরের প্রজন্মের ফুটবলার তৈরি ও ফুটবল ম্যানেজমেন্টের ওপর দক্ষতা বাড়াতে কাজ করবে।   

ঢাকা/ইয়াসিন


সর্বশেষ

পাঠকপ্রিয়