ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

এভাবে অবসর নেওয়া আমার স্বপ্ন ছিল: ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ১৫ জুলাই ২০২৪   আপডেট: ১২:৪৩, ১৫ জুলাই ২০২৪
এভাবে অবসর নেওয়া আমার স্বপ্ন ছিল: ডি মারিয়া

গেল বছরের নভেম্বরে অ্যাঞ্জেল ডি মারিয়া আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণার সিদ্ধান্ত জানিয়েছিলেন। তখন বলেছিলেন ২০২৪ কোপা আমেরিকা খেলে তিনি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে চান।

আজ সোমবার (১৫ জুলাই, ২০২৪) সকালে কোপা আমেরিকার রেকর্ড ১৬তম শিরোপা জিতে অবসরে গিয়েছেন এই মিডফিল্ডার। অতিরিক্ত সময়ে ১১২ মিনিটের মাথায় লাওতারো মার্টিনেজের করা একমাত্র গোলে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতার পর ডি মারিয়া বলেন, ‘জাতীয় দল থেকে ঠিক এভাবে অবসর নেওয়া আমার স্বপ্ন ছিল। আর্জেন্টিনা আমার দেশ, আমার ভালোবাসা। ধন্যবাদ।’

৩৬ বছর বয়সী ডি মারিয়া আর্জেন্টিনার হয়ে চারটি বিশ্বকাপ (২০১০, ২০১৪, ২০১৮ ও ২০২২) খেলেন। ২০১৪ সালে রানার্স-আপ হওয়ার পর ২০২২ সালে জিতেন শিরোপা।

এছাড়া ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকায় রানার্স-আপ ও ২০২১ সালে হয়েছিলেন চ্যাম্পিয়ন। এরপর ২০২৪ কোপা আমেরিকায়ও জিতলেন শিরোপা।

তারও আগে ২০০৭ সালে আর্জেন্টিনার হয়ে অনূর্ধ্ব-২০ দলের যুব বিশ্বকাপ খেলেছিলেন এবং শিরোপা জিতেছিলেন। ২০০৮ সালে খেলেছিলেন অলিম্পিক গেমসে। ফাইনালে গোল করে আর্জেন্টিনাকে জিতিয়েছিলেন স্বর্ণপদক। এছাড়া কোপা ও ইউরোর চ্যাম্পিয়নদের নিয়ে অনুষ্ঠিত ফাইনালসিমারও শিরোপা জিতেন তিনি।

২০০৮ সালে আর্জেন্টিনার হয়ে অভিষেক হয়েছিল তার। এরপর আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৪৫ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ৩১টি। অ্যাসিস্ট করেন ৩২টি।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়