ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

জাতীয় দলের জার্সি তুলে রাখলেন শাকিরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ১৫ জুলাই ২০২৪  
জাতীয় দলের জার্সি তুলে রাখলেন শাকিরি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষ হতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের হিড়িক পড়ে গেছে। একে একে জাতীয় দলের জার্সি তুলে রাখছেন তারকা-মহাতারকারা। এবার সেই দলে নাম লেখালেন সুইজারল্যান্ডের জেরদান শাকিরি। বিদায় বলে দিলেন আন্তর্জাতিক ফুটবলকে।

আজ সোমবার (১৫ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি বিবৃতি দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন শাকিরি। এবারের ইউরোতে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া কোয়ার্টার-ফাইনাল হয়ে রইলো জাতীয় দলের হয়ে তার শেষ ম্যাচ।

বিদায়ী বার্তায় শাকিরি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘সাতটি টুর্নামেন্ট, অনেক গোল, সুইস জাতীয় দলের হয়ে ১৪ বছর এবং অবিস্মরণীয় সব মুহূর্ত। জাতীয় দলকে বিদায় বলার সময় এসেছে। দারুণ সব স্মৃতি রয়ে গেছে এবং আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’

আরো পড়ুন:

এবারের ইউরোতে প্রথম ম্যাচে বেঞ্চে ছিলেন শাকিরি। স্কটল্যান্ডের বিপক্ষে নেমে খেলেন ৬০ মিনিট। ওই ম্যাচে ডি-বক্সের মুখ থেকে বুলেট গতির শটে করা গোলে ১-১ ড্র করে সুইজারল্যান্ড। তারপরও কোনো অজানা কারণে গ্রুপের শেষ ম্যাচে জার্মানি ও শেষ ষোলোয় ইতালির বিপক্ষে খেলা হয়নি তার।

২০১০ সালে আন্তর্জাতিক ফুটবলে পথচলা শুরু শাকিরির। ১২৫টি ম্যাচে দেশের জার্সি গায়ে চড়িয়েছেন। তাতে ৩২ গোল করার পাশাপাশি করিয়েছেন আরও ৩৪টি। ১৪ বছরে সুইসদের হয়ে খেলেছেন ৭টি মেজর টুর্নামেন্ট। দেশের হয়ে সর্বোচ্চ মেজর টুর্নামেন্ট খেলার রেকর্ডে তার উপরে নেই কেউ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়