ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

এমবাপ্পের ‘রিয়াল অধ্যায়’ শুরু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ১৬ জুলাই ২০২৪   আপডেট: ১৯:৫৪, ১৬ জুলাই ২০২৪
এমবাপ্পের ‘রিয়াল অধ্যায়’ শুরু

আগেই সম্পন্ন করে রাখা হয়েছিল সকল আনুষ্ঠানিকতা। বাকি ছিল কেবল মাদ্রিদের গালিচায় পা রাখা। সেটাও হয়ে গেল কিলিয়ান এমবাপ্পের। সেই সঙ্গে শুরু হলো ফরাসি তারকার স্প্যানিশ লিগে নবযাত্রা ও রিয়াল মাদ্রিদ অধ্যায়। প্রায় ৭৫ হাজার দর্শকদের সামনে ফরাসি তারকাকে বরণ করে নিলো রিয়াল। 

আজ মঙ্গলবার (১৬ জুলাই) রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কিংবদন্তি জিনেদিন জিদানের উপস্থিতিতে এমবাপ্পেকে বরণ করে নেয় রিয়াল। বার্নাব্যুর টানেলের সিঁড়ি ভেঙে হাত নাড়তে নাড়তে দেখা দিলেন এমবাপ্পে। এ সময় গর্জনে ফেটে পড়েছে বার্নাব্যুর গ্যালারি। স্লোগান ধরে এমবাপ্পের নামে। এমবাপ্পেও মঞ্চে গিয়ে বলে উঠলেন ‘আলা মাদ্রিদ’।

এমবাপ্পেকে স্বাগত জানানোর অনুষ্ঠানে ফ্রান্সের কিংবদন্তি জিনেদিন জিদানের পাশাপাশি উপস্থিত ছিলেন এমবাপ্পের মা ও বাবা। স্পেনের সবচেয়ে সফল ক্লাবটিতে ছেলেকে এমনভাবে বরণ করে নিতে দেখে দর্শক আসনে এমবাপ্পের মা ফাইজা লামারিকেও চোখ মুছতে দেখা গেছে। সন্তানের এই অর্জনে আবেগ ভর করেছিল লামারির মনে।

দর্শকের অভিবাদনের জবাবে এমবাপ্পে বললেন, ‘এখানে আসতে পেরে অবিশ্বাস্য লাগছে। অনেক বছর ধরেই রিয়ালে খেলার স্বপ্ন দেখেছি, আজ সত্যি হলো। সুখী লাগছে। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে ধন্যবাদ। তিনি প্রথম দিন থেকেই আমার ওপর আস্থা রেখেছেন। এখানে আসার জন্য যাঁরা সাহায্য করেছেন, তাদেরকেও ধন্যবাদ।’

‘শৈশব থেকে একটি স্বপ্নই দেখেছি এবং এখানে আসতে পারাটা আমার জন্য অনেক কিছু। এখন আমার সামনে আরেকটি স্বপ্ন। এই ক্লাবের ইতিহাসের অংশ হতে চাই। এই ক্লাব ও ব্যাজের জন্য আমি নিজের জীবন উৎসর্গ করব। এখন সবাই একসঙ্গে বলি ১, ২, ৩, আলা মাদ্রিদ!’-আরও যোগ করেন ফরাসি তারকা।

এমবাপ্পেকে স্বাগত জানিয়ে রিয়াল সভাপতি পেরেজ বলেছেন, ‘রিয়ালের প্রতি নিঃশর্ত ভালোবাসার জন্য ধন্যবাদ। তোমার চ্যারিটি ফাউন্ডেশনের কারণে ফ্রান্স থেকে হাজারো ক্ষুদেরা এসেছে। এসব দেখে খুব গর্ব লাগছে। কিলিয়ান (এমবাপ্পে), ঘরে তোমাকে স্বাগত, রিয়াল মাদ্রিদে স্বাগত।’

ইউরো শেষেই খেলোয়াড়রা যার যার ক্লাবে যোগ দিয়েছেন। রিয়ালও কার্লো আনচেলত্তির অধীনে অনুশীলন শুরু করে দিয়েছে। তবে এমবাপ্পে কয়েকদিন পর অনুশীলনে যোগ দেবেন। ক্লাবের হয়ে বিখ্যাত ৯ নম্বর জার্সি পরে খেলবেন বিশ্বজয়ী তারকা।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়