ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ভিনিসিয়াসের সঙ্গে খেলতে খোলা মনে এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ১৮:৩৮, ১৭ জুলাই ২০২৪
ভিনিসিয়াসের সঙ্গে খেলতে খোলা মনে এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ায় স্প্যানিশ লিগের সবচেয়ে সফল ক্লাবটির বৃহস্পতি এখন তুঙ্গে। কেননা আক্রমণভাগে দলটি তারকায় ঠাসা। আগে থেকে ছিলেন ভিনিসিয়াস জুনিয়র, জুড বেলিংহ্যাম, রড্রিগেজ। নতুন করে তাদের সঙ্গে যোগ দিলেন সময়ের সেরা এমবাপ্পে।

প্রত্যেক খেলোয়াড়ের আলাদা পজিশন থাকে। নিজস্ব স্বকীয়তা থাকে। থাকে স্বাচ্ছন্দ্যের জায়গা। ভিনিসিয়াস ও এমবাপ্পে জাতীয় দল এবং ক্লাব পর্যায়ে খেলেন এক পজিশনে। এবার দুজন একই দলে, একই জার্সিতে। কোচ কার্লো আনচেলত্তির জন্য কী এটা মধুর কোনো সমস্যা? নাহ মোটেও না। দুজনই খোলামনে রিয়াল মাদ্রিদের জার্সিতে একসঙ্গে খেলতে মুখিয়ে।

এমবাপ্পেকে গতকাল সান্তিয়াগো বার্নাব্যুতে বরণ করে নেয় রিয়াল মাদ্রিদ। এরপর সংবাদ সম্মেলনে এমবাপ্পে জানান, রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর ভিনিসিয়াস তাকে মেসেজ করেছিলেন। একসঙ্গে রিয়াল মাদ্রিদকে এগিয়ে নেওয়ার কথা বলেছেন ব্রাজিলিয়ান উইঙ্গার। বিষয়টি মনে ধরেছে এমবাপ্পেরও।

তাইতো কোন পজিশনে তাকে খেলানো হবে সেসব নিয়ে খোলামনে রয়েছেন ফরাসি তারকা। সংবাদ সম্মেলনে এমবাপ্পে বলেছেন, ‘কোচ (অ্যানচেলত্তি) যেখানেই আমাকে খেলতে বলবেন আমি সেখানেই খেলব। প্যারিসে, আমি তিনটি পজিশনেই খেলেছি। মোনাকোতেও। গুরুত্বপূর্ণ বিষয় হল ভাল শারীরিক অবস্থায় থাকা। আমি যে পজিশনে খেলব তা বিস্তারিত পরে জানা যাবে।’

ক্লাবের নতুন সতীর্থ ভিনিসিয়াসকে প্রশংসায় ভাসিয়ে এমবাপ্পে যোগ করেছেন, ‘ভিনিসিয়াস একজন অনন্য খেলোয়াড়, একজন দুর্দান্ত খেলোয়াড়। আমি অন্য সব খেলোয়াড়ের মতো তার সাথে খেলতে পেরে খুব খুশি হব। আমি মনে করি দুর্দান্ত খেলোয়াড়রা কীভাবে একসাথে খেলতে হয় তা জানে। সাম্প্রতিক মৌসুমে সে অবিশ্বাস্য ছিল। দলের সাথে মানিয়ে নিয়ে আমি যত তাড়াতাড়ি সম্ভব দলকে জিততে সাহায্য করব।’

পিএসজি এবং ফ্রান্সের হয়ে এমবাপ্পে সব সময়ই বাঁদিকের আক্রমণভাগে খেলতেন। ব্রাজিলের তারকা ভিনিসিয়াস জুনিয়র একই পজিশনে খেলে দারুণ এক মৌসুম কাটিয়েছেন। ২৫ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ড সেন্টার ফরোয়ার্ডে খেলতে পারেন এমন কিছুই শোনা যাচ্ছে। আনচেলত্তি কিভাবে তার অ্যাটাক সাজান সেটা দেখার জন্য আগস্ট পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে। 

ঢাকা/ইয়াসিন


সর্বশেষ

পাঠকপ্রিয়