ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৪৭, ১৮ জুলাই ২০২৪
ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়?

কোপা আমেরিকার ২০২৪ সালের আসরের শিরোপা নিজেদের করে নিয়েছে আর্জেন্টিনা। এখনো কাটেনি জয়ের রেশ। এর মধ্যেই আরেকটি সুখবর পেল লিওনেল স্কালোনির দল। ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো তারা। আর্জেন্টিনার আনন্দের দিনে ব্রাজিল পিছিয়েছে এক ধাপ।

সদ্যই শেষ হয়েছে কোপা আমেরিকা ও ইউরোর আসর। আসর দুটো শেষে র‍্যাংকিং হালনাগাদের কাজে নেমেছে ফিফা। তাতে সবচেয়ে বড় উন্নতিটা হয়েছে আর্জেন্টিনার। কোপায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে নিজেদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার রেটিং পয়েন্ট বেড়েছে ৪১.৩৪। তাদের রেটিং পয়েন্ট ১৯০১.৪৮।

ইউরোর সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও দ্বিতীয় স্থানে রয়েছে ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পের দলের পয়েন্ট ১৮৫৪.৯১। পয়েন্ট বেড়েছে ১০৫.৭৫। ইউরো চ্যাম্পিয়ন স্পেনেরও। তারা এক লাফে পাঁচ ধাপ এগিয়ে আট থেকে তিনে উঠে এসেছে।

এক ধাপ এগিয়ে পাঁচ থেকে চারে উঠে এসেছে ইউরোতে রানার্স-আপ ইংল্যান্ড। উল্টো হয়েছে ব্রাজিলের ক্ষেত্রে। কোপার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়া পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা চার থেকে নেমে অবস্থান করেছে পাঁচে।

তিন ধাপ পিছিয়ে ছয়ে অবস্থান করেছে একসময়ে রাজত্ব করা বেলজিয়াম। সাতে অবস্থান করেছে ইউরোপের আরেক দল নেদারল্যান্ডস। দুই ধাপ পিছিয়ে ছয় থেকে আটে নেমে গেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। কলম্বিয়া তিন ধাপ এগিয়ে উঠে এসেছে নয়ে। সেরা দশের সবশেষ দল হিসেবে আছে ইতালি।

গত এক মাস কোনো ম্যাচ না খেলেও উন্নতি হয়েছে বাংলাদেশের। এক ধাপ এগিয়ে জামাল ভূঁইয়ার দলের বর্তমান অবস্থান ১৮৪। পরবর্তী র‍্যাঙ্কিং প্রকাশ করা হবে আগামী ১৯ সেপ্টেম্বর।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়