ঢাকা     রোববার   ০১ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ১৭ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির ক্ষতি ২৩৫ কোটি টাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ২০:০১, ১৮ জুলাই ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির ক্ষতি ২৩৫ কোটি টাকা

যুক্তরাষ্ট্রের মাটিতে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় অঙ্কের ক্ষতির সম্মুখীন হয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। প্রতি আসরে লাভ করলেও এই আসরে মুদ্রার উল্টো পিঠ দেখতে হলো তাদেরকে। ক্ষতি হয়েছে ২০ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় ২৩৫ কোটি টাকা। খবর ডিএনএ ইন্ডিয়ার।

বিশ্বকাপে ভালো অঙ্কের আর্থিক লাভের আশায় ভারত ও পাকিস্তানের ম্যাচ আমেরিকাতেই রাখে আয়োজকরা। ভারতীয় দল তাদের সব গ্রুপ ম্যাচ খেলে আমেরিকায়। নিউ ইয়র্কে আয়োজিত হয় হাই ভোল্টেজ ভারত-পাকিস্তান লড়াই। তা সত্ত্বেও আমেরিকায় বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে লোকসান গুনতে হলো আইসিসিকে।

লোকসানের পেছনে মূল কারণ হিসেবে দেখানো হয়েছে খারাপ আবহাওয়াকে। আসরের পুরোটা সময় জুড়েই ছিলো বিরূপ আবহাওয়া। যার কারণে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে দর্শকের উপস্থিতি ছিল কম। এদিক থেকেই লোকসান গুনতে হয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাকে।

শুক্রবার (১৯ জুলাই) কলম্বোয় আইসিসির বার্ষিক সম্মেলনে এই বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার কথা। যদিও সভার প্রাথমিক আলোচনাসূচিতে বিষয়টি নথিভুক্ত নেই। আইসিসির বার্ষিক সভার আগে অবশ্য ক্রিকেটমহলের আলোচনার মূল বিষয় জয় শাহ পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেবেন কিনা।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়