ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ আইসিসির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২৪ জুলাই ২০২৪   আপডেট: ১৪:০৯, ২৪ জুলাই ২০২৪
বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ আইসিসির

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশে। এই আসরকে সামনে রেখে ইতোমধ্যে প্রস্তুতি শুরু হয়ে গেছে। তবে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তারা বাংলাদেশের পরিস্থিতির দিকে গভীরভাবে নজর রেখেছে।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনো দুই মাসের বেশি সময় বাকি। এই সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা অনেকাংশ। তবুও চারদিকে পর্যবেক্ষণ করছে আইসিসি। কলম্বোয় ১৯ থেকে ২২ জুলাই ছিল আইসিসির বার্ষিক সাধারণ সভা। সভা শেষে আইসিসির একটি সূত্র ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছে।

আইসিসির সূত্রটির ভাষ্য, ‘আমরা পরিস্থিতি খুব কাছ থেকে পর্যবেক্ষণ করছি। যদিও টুর্নামেন্টটি এখনো কিছুটা দূরেই। পরিস্থিতিও গত ২৪ ঘণ্টায় কিছুটা উন্নতি হয়েছে।’ বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও অবহিত করা হয়েছে বলে জানিয়েছে ক্রিকবাজ।

চলতি বছরের অক্টোবরের শুরুতে মাঠ গড়ানোর কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। ৩ অক্টোবর শুরু হয়ে ২০ অক্টোবর শেষ হওয়ার কথা ১০ দলের এই টুর্নামেন্ট। সবগুলো খেলা হবে ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

১০ দলের এ টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও বাছাইপর্ব উতরে আসা স্কটল্যান্ড।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়