ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন লঙ্কান পেসার চামিরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ২৪ জুলাই ২০২৪  
ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন লঙ্কান পেসার চামিরা

ঘরের মাঠে ভারতের বিপক্ষের তিন ম্যাচ টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার পেসান দুশমান্থে চামিরা। তার পরিবের্তে দলে নেওয়া হতে পারে আসিথা ফার্নান্দোকে।

মঙ্গলবার (২৩ জুলাই) ভারত সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে শ্রীলঙ্কা। সেই দলে ছিলেন চামিরা। কিন্তু ইনজুরির কারণে দল থেকে আজ বুধবার ছিটকে যান তিনি।

তার ছিটকে যাওয়ার বিষয়ে শ্রীলঙ্কার প্রধান নির্বাচক উপল থারাঙ্গা বলেন, ‘গতকাল আমরা তার ইনজুরির রিপোর্ট পাই। রিপোর্ট অনুযায়ী সে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে পারবে না।’

৩২ বছর বয়সী চামিরা শ্রীলঙ্কার হয়ে এ পর্যন্ত ৫৫টি টি-টোয়েন্টি খেলেছেন। ২৮.৮৭ গড়ে উইকেট নিয়েছেন ৫৫টি। সবশেষ চলতি বছরের জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজে খেলেছিলেন। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও ছিলেন তিনি। কিন্তু একটি ম্যাচও খেলা হয়নি তার।

২০১৫ সালে শ্রীলঙ্কার হয়ে অভিষেক হয় চামিরার। শুরুতে লঙ্কান দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছিলেন। এরপর বার বার ইনজুরিতে পড়ে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে জায়গা হারাতে থাকেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওয়ানিন্দু হাসারাঙ্গা অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান। তার পরিবর্তে ভারতের বিপক্ষের সিরিজে নতুন অধিনায়ক চারিথ আসালঙ্কার নেতৃত্বে খেলবে শ্রীলঙ্কা।

পাল্লেকেলেতে ২৭ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে ২৮ ও ৩০ জুলাই হবে বাকি দুই ম্যাচ। আগামী ০২ আগস্ট থেকে কলম্বোতে শুরু হবে ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে ০৪ ও ০৭ আগস্ট হবে সিরিজের বাকি দুই ম্যাচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়