ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মরোক্কো রুখে দিলো আর্জেন্টিনাকে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ২৪ জুলাই ২০২৪   আপডেট: ২২:৩৪, ২৪ জুলাই ২০২৪
মরোক্কো রুখে দিলো আর্জেন্টিনাকে

অপরাজিত থেকে আর্জেন্টিনা কোপা আমেরিকার শিরোপা জিতেছে দশদিনও হয়নি। এরই মধ্যে সেই দলের জুলিয়ান আলভারেজ, নিকোলাস ওটামেন্ডি ও জেরোনিমো রুলি হারের তিক্ত স্বাদ পেতে পেতে ড্র করলেন।

আজ বুধবার (২৪ জুলাই) রাতে অলিম্পিক গেমসের ফুটবলে ‘বি’ গ্রুপের ম্যাচে মরক্কোর মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। আফ্রিকার দেশটির অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে আর্জেন্টিনা ২-২ গোলে ড্র করেছে। প্রথমার্ধে তারা পিছিয়ে ছিল ১-০ গোলে। বিরতির পর পরই ২-০ গোলে পিছিয়ে পড়ে। ৬৮ মিনিটে একটি গোল শোধ দেওয়ার পর ম্যাচের যোগ করা সময়ে (৯০+১৬) ক্রিস্টিয়ান মেদিনার গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে আর্জেন্টিনার অলিম্পিক দল।

এদিন মাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। এ সময় ডানদিক থেকে বিলাল এল খাননাউসের বাড়িয়ে দেওয়া বল পেয়ে খুব কাছ থেকে গোল করেন সোফিয়ানে রাহিমি। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর ৫১ মিনিটে পেনাল্টি পায় মরোক্কো। এবার পেনাল্টি থেকে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন সোফিয়ানে।

৬৮ মিনিটে আর্জেন্টিনার জিউলিয়ানো সিমিওনে গোল করে ব্যবধান কমান। তাকে গোলে সহায়তা করেন জুলিও সোলের। এরপর ৯০+১৬ মিনিটের মাথায় ক্রিস্টিয়ান মেদিনার গোলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আগামী শনিবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাকের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর মঙ্গলবার শেষ ম্যাচে তারা লড়বে ইউক্রেনের বিপক্ষে।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়