ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

দুই ঘণ্টা পর গোল বাতিলে আর্জেন্টিনার হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ২৫ জুলাই ২০২৪   আপডেট: ১২:২৭, ২৫ জুলাই ২০২৪
দুই ঘণ্টা পর গোল বাতিলে আর্জেন্টিনার হার

অলিম্পিক ফুটবলের উদ্বোধনী ম্যাচে বুধবার রাতে মরোক্কোর কাছে ২-১ ব্যবধানে হার মেনেছে আর্জেন্টিনা। যদিও ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। কিন্তু দুই ঘণ্টা পর জানা যায় ৯০+১৬ মিনিটের মাথায় আর্জেন্টিনার করা সমতাসূচক গোলটি অফসাইডের কারণে বাতিল হয়েছে। তাতে ২-১ ব্যবধানের দারুণ জয়টি পায় মরোক্কো।

এদিন ৫১ মিনিটের মধ্যে ২-০ গোলে পিছিয়ে পড়ে আর্জেন্টিনার অলিম্পিক দল। এরপর ৬৮ মিনিটে তারা একটি গোল শোধ দেয়। নির্ধারিত সময়ের পর মরোক্কোর খেলোয়াড়ের ইনজুরির কারণে মাত্রাতিরিক্ত যোগ করা সময় দেওয়া হয়। ৯০+১৬ মিনিটের মাথায় আর্জেন্টিনা সমতাসূচক গোল করে।

এই গোলটি হওয়ার পর মরোক্কোর সমর্থকরা অশান্ত হয়ে ওঠে। তারা মাঠে বোতল ছুড়তে থাকে। একটা সময় মাঠেও প্রবেশ করে। তাতে উভয় দলের খেলোয়াড়দের জরুরিভিত্তিতে লকার রুমে নিয়ে যাওয়া হয়। দর্শকরা মাঠ ছেড়ে যাওয়ার পর ফাঁকা মাঠে প্রায় দুই ঘণ্টার মাথায় আবার ম্যাচ মাঠে গড়ায় এবং ৩ মিনিট খেলা হয়। এই খেলা শুরু হওয়ার আগেই জানানো হয় যোগ করা সময়ে হওয়া আর্জেন্টিনার গোলটি অফসাইডের কারণে বাতিল হয়েছে। শেষ তিনি মিনিটে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে হাভিয়ের মাসচেরানোর শিষ্যরা।

এদিন মাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। এ সময় ডানদিক থেকে বিলাল এল খাননাউসের বাড়িয়ে দেওয়া বল পেয়ে খুব কাছ থেকে গোল করেন সোফিয়ানে রাহিমি। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতির পর ৫১ মিনিটে পেনাল্টি পায় মরোক্কো। এবার পেনাল্টি থেকে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন সোফিয়ানে।

৬৮ মিনিটে আর্জেন্টিনার জিউলিয়ানো সিমিওনে গোল করে ব্যবধান কমান। তাকে গোলে সহায়তা করেন জুলিও সোলের। এরপর ৯০+১৬ মিনিটের মাথায় ক্রিস্টিয়ান মেদিনার গোলে ২-২ গোলের সমতা ফেরে। কিন্তু পরে জানা যায় এই গোলটি অফসাইডের কারণে বাতিল হয়েছে।

আগামী শনিবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাকের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর মঙ্গলবার শেষ ম্যাচে তারা লড়বে ইউক্রেনের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়