ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

গ্র্যান্ডস্ল্যামের চেয়ে অলিম্পিকের মেডেল গুরুত্বপূর্ণ: নাদাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ২৫ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৪০, ২৫ জুলাই ২০২৪
গ্র্যান্ডস্ল্যামের চেয়ে অলিম্পিকের মেডেল গুরুত্বপূর্ণ: নাদাল

ক্যারিয়ারের শেষ অলিম্পিক খেলার অপেক্ষায় টেনিসের কিংবদন্তি রাফায়েল নাদাল। প্যারিস অলিম্পিকই হতে যাচ্ছে তার শেষ অংশগ্রহণ। এর আগে তিনটি অলিম্পিক খেলেছেন নাদাল। চোটের কারণে মিস করেছেন দুটি। ২০০৮ সালে সিঙ্গেলে তার গলায় উঠে স্বর্ণের মেডেল এবং ২০১৬ সালে ডাবলসে জিতেছিলেন একই মেডেল। ক্যারিয়ারের শেষ অলিম্পিকে সর্বোচ্চ পুরস্কারের আশা করছেন এই স্পেনের জাদুকর। এবার সিঙ্গেল ও ডাবলসে অংশগ্রহণ করবেন নাদাল।

টেনিসের এই মহাতারকা বিশ্বাস করেন, গ্র্যান্ডস্ল্যাম জেতার চেয়ে তার জন্য স্বর্ণপদক জেতা অনেক গুরুত্বপূর্ণ৷ ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ – খ্যাত অলিম্পিকে নিজের শেষটা তাই স্বর্ণ জিতেই রাঙাতে চান নাদাল। তৃতীয়বারের মতো এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন তিনি।

‘বিশ্বের বৃহত্তম ক্রীড়া ইভেন্ট থাকতে পারা দারুণ কিছু। নিজেকে তাই ভাগ্যবান মনে হচ্ছে। এটাই আমার অলিম্পিকে শেষ অংশগ্রহণ। লন্ডনে ২০১২ সালে এবং টোকিওতে ২০২০ সালে খেলতে পারিনি যা আমাকে গ্র্যান্ডস্ল্যাম মিস করার চেয়েও বেশি কষ্ট দিয়েছে। ২০০৮ সালে বেইজিং অলিম্পিক জিতেছিলাম যা যেকোনো গ্র্যান্ডস্ল্যামের চেয়ে বড় অর্জন। আপনি বড় কিছুর সঙ্গে যুক্ত হতে পারছেন। এই মঞ্চ থেকে মেডেল নিয়ে ফেরার আনন্দ কখনো ভুলবার নয়।’

ডাবলসে তার সঙ্গী হবেন স্বদেশি কার্লোস আলকারাজ।

অলিম্পিকে স্বর্ণ জেতা যেকোনো ক্রীড়াবিদের জন্য বিশাল গর্বের। নাদাল দুই মেডেল জিতে এই আনন্দ পেয়েছেন। টেনিসের আরেক মহাতারকা নোভাক জোকোভিচ অনেক সময়ই অলিম্পিকে মেডেল জেতার কথা বলেন। অনেক গ্র্যান্ডস্ল্যাম জেতার পরও অলিম্পিকে মেডেলের আক্ষেপ রয়েছে তার। ক্যারিয়ারের সায়াহ্নে নাদাল এই পুরস্কার আরও একবার পেতে মুখিয়ে। ফ্রান্স তাকে সেই উপহার দেয় কিনা দেখার।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়